দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

স্পেশাল অলিম্পিকে স্বর্ণপদক পেলেন প্রতিবন্ধী আরিফ

0

মো. সেলিম হোসেন, গোপালপুর-টাঙ্গাইল:
স্পেশাল অলিম্পিক ওয়ার্ল্ড সামার গেমসে বলিবল খেলায় অংশগ্রহণ করে স্বর্ণপদক অর্জন করলেন টাঙ্গাইলের গোপালপুর উপজেলার দক্ষিণ বিলডগা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ছাত্র মোঃ আরিফ হোসেন। বুদ্ধি প্রতিবন্ধী বলিবল খেলোয়ার আরিফ মধুপুর উপজেলার আউশনারা গ্রামের দরিদ্র ভ্যান চালক জুলহাস উদ্দিন ও আসমা বেগম দম্পতির ছেলে।

এ উপলক্ষে গতকাল টাঙ্গাইলের জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার তাকে আর্থিক প্রণোদনা প্রদান করেন।
স্পেশাল অলিম্পিক সামার ওয়ার্ল্ড গেমস বার্লিন ২০২৩ গত মাসে জার্মানিতে অনুষ্ঠিত হয়। ২৭০ টি দেশ এতে অংশগ্রহন করেন। বাংলাদেশ থেকে ১১৩ জনের টিম অংশগ্রহণ করে। ৮টি ইভেন্ট এর মধ্যে ভলিবল খেলায় বাংলাদেশ দল ১৮টি দেশের সাথে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে হায়ার ডিভিশনে ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের ভলিবল দল। সর্বমোট পদক পেয়েছে ৩৩টি এর মধ্যে ২৪টি গোল্ড, ৫টি ব্রোঞ্জ, ৪টি সিলভার। এর মধ্যে দক্ষিণ বিলডগা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ছাত্র মোঃ আরিফ হোসেন ভলিবল খেলায় অংশ গ্রহণ করে স্বর্ন পদক অর্জন করে।
এ উপলক্ষে টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার স্বর্ণপদক প্রাপ্ত আরিফ হোসেনকে আর্থিক প্রণোদনা প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ বিলডগা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা নাজমুল আহসান ও উপদেষ্টা অ্যাডভোকেট মোশাররফ হোসেন।

 

Leave A Reply

Your email address will not be published.