দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ঘরোয়া যেসব উপাদানে ত্বক ও চুলের যত্ন নেন প্রিয়াঙ্কা

0

তারকাদের বিজ্ঞাপন দেখে অনেকেই বিভিন্ন বিউটি প্রোডাক্টের পেছনে ছোটেন। অথচ অনেকেই হয়তো জানেন না বহু তারকা এখনো সুন্দর থাকতে অনেকটা পুরনো এবং ঘরোয়া পদ্ধতি মেনে চলতে পছন্দ করেন।

এই দলেরই একজন বলিউডের আন্তর্জাতিক তারকা অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। বিদেশি ব্র্যান্ডের কোনো প্রোডাক্ট নয়, বরং এখনো দেশি ঘরোয়া জিনিস দিয়েই রূপচর্চার পক্ষপাতী ‘দেশি গার্ল’ খ্যাত এই নায়িকা।

ঘরোয়া পদ্ধতিতে কীভাবে রূপচর্চা করেন সে বিষয়ে জানিয়েছেন প্রিয়াঙ্কা। তিনি জানান, তার ঠোঁটের যত্ন নিতে ভরসা রাখেন সামুদ্রিক লবণ, গোলাপ জল ও গ্লিসারিনের ওপর। একটি সাক্ষাৎকারে এসব তথ্য ফাঁস করেন অভিনেত্রী।

প্রিয়াঙ্কা বলেন, ‘আমি টই দই নিয়ে তৈরি ফেসিশাল ব্যবহার করি। সঙ্গে থাকে ওটমিল। একটি পাত্রে সম পরিমাণ ওটস ও টক দই নিই। দুটির পরিমাণই ১ থেকে ২ চামচ। তাতে মেশাই ১ থেকে ২ চা চামচ হলুদ। ভালো করে মেশাই। তারপর মুখে মেখে অপেক্ষা করি ৩০ মিনিট। আধ ঘণ্টা পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলি। টক দই আমার ত্বক উজ্জ্বল করে। ক্লান্তির ছাপ দূর করে।’

চুলের জন্য ছোট থেকেই নারকেল তেলের গুণে বিশ্বাসী ভারতের প্রাক্তন ‘মিস ওয়ার্ল্ড’ প্রিয়াঙ্কা চোপড়া। বাজারে কত রকম তেল বেরিয়েছে তার হিসাব নাই। কিন্তু প্রিয়াঙ্কার সে সবের দিকে কোনো ঝোঁক নেই। এখনো নিয়মিত নারকেল তেলই মাখেন চুলে।

প্রিয়াঙ্কা জানিয়েছেন, তিনি টক দই মেখে গোসল করেন। এতে তার শরীরে পানির অভাব মেটে। শাওয়ারের তলায় দাঁড়িয়ে প্রথমে শরীর ভিজিয়ে নেন। তারপর সাবান মাখার পরিবর্তে তিনি মাখেন টক দই। তিন মিনিট অপেক্ষা করেন। তারপর ধুয়ে ফেলেন ভালো করে।

শুধু শরীরে নয়। প্রিয়াঙ্কা মাথায়ও মাখেন টক দই। তাতে খুশকি চলে যায়। তাই প্রিয়াঙ্কার মতো আপনিও ত্বক ও চুলের স্বাস্থ্য ভালো রাখতে এসব ঘরোয়া উপাদানের উপরে ভরসা রাখতে পারবেন। তাতেই ফল পাবেন হাতেনাতে।

Leave A Reply

Your email address will not be published.