দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

সেরা বাংলাবিদ সামিরা মুকিত চৌধুরী, পেল ১০ লাখ টাকার মেধাবৃত্তি

0

বিনোদন প্রতিবেদক

 

ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ সেরা হয়েছে সিলেটের সামিরা মুকিত চৌধুরী। শীর্ষস্থান অধিকারী বাংলাবিদ হিসেবে সে পেয়েছে ১০ লাখ টাকার মেধাবৃত্তি।

 

শুক্রবার রাতে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ পঞ্চম বর্ষের মহোৎসবে এই ঘোষণা দেওয়া হয়।

 

প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছে ময়মনসিংহের অনুশ্রী বণিক এবং তৃতীয় হয়েছে ঢাকার মনামী জামান।

 

এছাড়াও অংশগ্রহণ করেছে এস এম রাইয়ান তাওসীফ, সাদাত আশরাফী নাইব এবং রাজশাহীর দীপায়ন সরকার। মহোৎসবের সেরা ৬ বাংলাবিদের মধ্যে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী জিতে নিয়েছে যথাক্রমে ৩ লাখ ও ২ লাখ টাকার মেধাবৃত্তি। প্রথম ১০ প্রতিযোগী পেয়েছে ১টি ল্যাপটপসহ ব্যক্তিগত গ্রন্থাগার করার জন্য ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি। অংশগ্রহণকারীরা সবাই স্কুল শিক্ষার্থী।

 

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন শিক্ষামন্ত্রী দীপু মনি, এম এম ইস্পাহানি লি. এর ব্যবস্থাপনা পরিচালক মির্জা শাকির ইস্পাহানিসহ অন্যরা।

 

এ সময় উপস্থিত ছিলেন প্রতিযোগিতার প্রধান তিন বিচারক অধ্যাপক ড. সৌমিত্র শেখর, কথা সাহিত্যক ইমদাদুল হক মিলন, অভিনেত্রী ত্রপা মজুমদার ও অতিথি বিচারক অভিনেতা আফজাল হোসেন।

 

বাংলাভাষার শুদ্ধ উচ্চারণ, বানান ও ব্যাকরণের সঠিক ব্যবহার ছড়িয়ে দিতে প্রতিবছর এই আয়োজন করা হয়। চ্যানেল আইয়ে প্রচারিত রিয়েলিটি শো’টি পরিচালনা করেন নির্মাতা ও চিত্রনাট্যকার তাহের শিপন।

 

Leave A Reply

Your email address will not be published.