দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আর্থ-সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে

0

স্টাফ রিপোর্টার:
মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প ” সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আর্থ-সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় প্রশিক্ষিত নেই গোষ্ঠীর পরিবারের মাঝে উপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সরিষাবাড়ী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতাল থেকে এসব উপকরণ বিতরণ করা হয়।
উপকরণ বিতরণ অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভায় সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার এর সভাপতিত্বে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার পলাশ কান্তি দত্ত স্বাগত বক্তব্য রাখেন।এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠন। বিশেষ অতিথি হিসেবে সরিষাবাড়ী উপজেলার প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা ভেটেনারি সার্জন ডাক্তার সুলতান। অনন্যদের মধ্যে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেন, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ন সম্পাদক সোহেল রানা প্রমুখ সহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে,সরিষাবাড়ী উপজেলাধীন ২৫ টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মধ্যে প্রত্যেককে ২০ টি মুরগী ১ টি মুরগীর ঘর,৯ কেজি মুরগীর খাবার এবং ২৫ টি ক্ষুদ্র নৃ- গোষ্ঠি পরিবারের মধ্যে প্রত্যেককে ২০ টি হাঁস ১ টি হাঁসের ঘর ৯ কেজি হাঁসের খাবার বিতরণ করা হয় ।

উল্লেখ যে এ প্রকল্পের আওতায় ইতিপূর্বে ২২ টি পরিবারকে ২ টি করে ভেড়া ঘর নির্মাণ উপকরণ ও খাবার প্রদান করা হয়েছে এবং১ টি পরিবার কে ১ টি বকনা বিতরণ করা হয়েছে ।
এ প্রকল্পের আওতায় সরিষাবাড়ী উপজেলায় ১০০ সুফলভোগী পরিবারের মধ্যে ৭৩ টি পরিবার বিভিন্ন প্যাকেজে অনুদান প্রাপ্ত হয়েছে বলে জানা গেছে।

Leave A Reply

Your email address will not be published.