দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

বান্দরবানে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

0

সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:

 

বান্দরবানে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৩ উদযাপন উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার ৬ অক্টোবর সকালে বান্দরবান জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার উপ-পরিচালক এস এম মনজুরুল ইসলাম এর সভাপতিত্বে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন ২০২৩ উদযাপন উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল),মোঃ শাহ আলম,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক, এম এম শাহ নেওয়াজ, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, রাজীব কুমার বিশ্বাস,সদর হাসপাতালের মেডিকেল অফিসার, ডাক্তার জসিম উদ্দিন,বান্দরবান পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর, সেলিম রেজা,পৌর সভার জন্ম সনদ বিভাগের অফিস সহকারী, মাওলানা আলী আহমেদ, পৌরসভার জন্ম ও মৃত্যু বিভাগের কর্মী আবু বক্কর।

 

এসময় বক্তারা বলেন কোনো শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন এবং কোন ব্যক্তির মৃত্যুর ৪৫ দিনের মধ্যে মৃত্যু নিবন্ধন করার কথা রয়েছে। তবে, বিষয়টিকে আরো কার্যকর করার জন্য এবং সাধারণের মধ্যে সচেতনতা আনয়নের কার্যকর পদক্ষেপ গ্রহন করতে হবে এবং তা বাস্তবায়নের প্রতি জোর দিতে হবে।

 

Leave A Reply

Your email address will not be published.