দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

পূজা মণ্ডপে সিসি ক্যামেরা ও পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখার পরামর্শ নৌ পুলিশের

0

বিনোদন প্রতিবেদক

সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বানানো মণ্ডপগুলোতে নারীদের হেনস্থা ও হয়রানি রোধে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানোর পাশাপাশি পর্যাপ্ত লাইটিংয়ের ব্যবস্থা করার পরামর্শ দিয়েছে বাংলাদেশ নৌ পুলিশ।

মঙ্গলবার দুপুরে নৌ পুলিশ সদরদপ্তরে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে মতবিনিময় সভায় এ পরামর্শ দেন অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম।

তিনি বলেন, আসন্ন জাতীয় নির্বাচনের আগে দুর্গাপূজা উপলক্ষে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে যাতে যে কোনো অনাকাঙ্খিত ঘটনা এড়ানো যায়। যে কোনো প্রয়োজনে নিরাপত্তা নিশ্চিত করতে নৌ পুলিশ সব সময় পাশে থাকবে।

তিনি আরও বলেন, সামনে জাতীয় নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে কোনো মহল ঝামেলা সৃষ্টি করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। পুলিশের বিভিন্ন ইউনিট ও গোয়েন্দা সংস্থা এ বিষয়ে কাজ করছে। পানিতে প্রতিমা বিসর্জনের ক্ষেত্রে নৌ পুলিশ বিশেষ ভূমিকা পালন করবে।

নৌ পুলিশের প্রধান বলেন, নামাজ ও আজানের সময়ে সাউন্ড একেবারে বন্ধ রাখার চেষ্টা করব। যাতে নামাজে সমস্যা সৃষ্টি না হয়। এছাড়া পরীক্ষার্থী যারা আছেন তাদের যাতে কোনো সমস্যা না সেদিকে খেয়াল রাখতে হবে। এ বিষয়ে সচেতনতা তৈরি করতে হবে। ধর্মীয় যা রীতিনীতি রয়েছে সেগুলোতে কোনো বাধা নিষেধ নেই।

তিনি বলেন, বিসর্জন ঘাটগুলোকে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। প্রতিটি বিসর্জন ঘাটে স্বেচ্ছাসেবক রাখতে হবে কোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা যাতে না ঘটে। যারা সাঁতার জানে এমন কয়েকজন ছেলেদের বাছাই করতে হবে।

গতবারের চাইতে এবার আরও ভালোভাবে পূজা উদযাপন হবে বলে মনে করেন নৌ পুলিশ প্রধান।

মো. শফিকুল ইসলাম বলেন, নদীতে জলদস্যুতা ও ডাকাতির সময় অনেক ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। নৌ পুলিশের সক্ষমতা আগের তুলনায় বেড়েছে। নৌ পথে আগে যে ভয় ছিল এখন তা অনেকাংশেই কমে এসেছে। বাংলাদেশের সব নদীকে আমরা নিরাপদ করতে সক্ষম হব।

সভায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সভাপতি, মহানগর সার্বজনীন পূজা কমিটি, বিভিন্ন জেলার পূজা উদযাপন কমিটির নেতা ও বিভিন্ন জেলার নৌ পুলিশের পুলিশ সুপাররা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

সভায় বক্তারা আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে নিজ নিজ এলাকার পূজা পূর্ববর্তী পূজাকালীন এবং প্রতমা বিসর্জনের সময় নিরাপত্তা সংক্রান্ত বক্তব্য দেন।

Leave A Reply

Your email address will not be published.