দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

গোপালপুরে নামাজে এসে অভিনব কায়দায় মসজিদের মোটর চুরি

0
মো. সেলিম হোসেন, গোপালপুর, টাঙ্গাইল।
টাঙ্গাইলের গোপালপুর উপজেলার আলমনগর ইউনিয়নের নবগ্রাম উত্তরপাড়া জামে মসজিদের ওজুর পানি উত্তোলন করার কাজে ব্যবহৃত ইলেকট্রিক মোটর অভিনব কায়দায় চুরি হয়েছে। গতকাল মঙ্গলবার এশার নামাজের সময় এ ঘটনা ঘটে।
মুসল্লিরা জানান, এক যুবক মোটরসাইকেল নিয়ে মসজিদে এশার নামাজ পড়তে আসে। প্রথমে সে ওযু খানায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করে। জামাতের সময় হলে ওই যুবক অন্য মুসল্লিদের সাথে মসজিদে কাতারবন্দি হয়ে নামাজে দাঁড়ায়। জামাতে এক রাকাত নামাজ আদায় করে মসজিদ ছেড়ে বাহিরে যায় সে। পরে নামাজ শেষে মুসল্লিরা ওজুখানায় গিয়ে মটর চুরির ঘটনা জানতে পারে। তখন উপস্থিত সকলেই ওই যুবককে মটর চুরির ঘটনায় সন্দেহ করে।
এমন সময় রাস্তার এক পথিক জানান, এক যুবককে একটি মোটর নিয়ে মোটরসাইকেল চালিয়ে ঝাওয়াইল রোডে যেতে দেখেছে সে। তখন সন্দেহের তীর আরো বেগবান হয়। শুরু হয় ওই যুবকের পরিচয় সনাক্তের কাজ। খোঁজ নিয়ে জানা যায়, সন্দেহভাজন ওই যুবক ঝাওয়াইল ইউনিয়নের গোলাবাড়ী গ্রামের আবুল কালামের ছেলে রবিউল ইসলাম (২৫)।
আজ বুধবার সকালে স্থানীয় জনতা কৌশলে ওই যুবককে ডেকে এনে মোটরসাইকেলসমেত নবগ্রাম উত্তরপাড়া জামে মসজিদে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে সঠিক কোন তথ্য পাওয়া যায় না। পরে আমজনতার হাতে গণধোলাই খেয়ে সে মোটর চুরির ঘটনা স্বীকার করে। তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি মোতাবেক স্থানীয়রা ওই যুবকের বাড়ি গিয়ে চুরি হওয়া সেই মোটর উদ্ধার করে মসজিদে ফেরত দেয়।
এদিকে সকাল থেকে ওই চোরকে এক নজর দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে লোকজন মসজিদ পাড়ে এসে জমায়েত হয়। লোকমারফত খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে উপস্থিত হয়। অবশেষে মসজিদ কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক পুলিশের উপস্থিতিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন। তবে, মসজিদে নামাজ পড়তে এসে এমন চুরির ঘটনায় এলাকাবাসী নিন্দা জ্ঞাপন করেন।
Leave A Reply

Your email address will not be published.