দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

শিক্ষার্থীদের মাঝে বান্দরবান সেনা জোনের শিক্ষা সামগ্রী বিতরণ

0

সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:
শান্তিচুক্তির পরবর্তী সময়ে পার্বত্য চট্টগ্রামের স্থিতিশীলতা রক্ষার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা এই অঞ্চলের আপামর জনসাধারণের আর্থসামাজিক উন্নয়ন, খাদ্য সমস্যা, মহামারি আকারে ছড়িয়ে পড়া বিভিন্ন রোগে আক্রান্ত স্থানীয় ব্যক্তিদের চিকিৎসা সেবা, দরিদ্র ব্যক্তিদের আর্থিক অনুদান প্রদান করে স্বাবলম্বী হতে সহযোগিতা করা, দরিদ্র শিক্ষার্থীদের প্রয়োজনীয় বই বিতরণ করা, দুর্গম এলাকায় পানির সমস্যায় জর্জরিত স্থানীয়দের কষ্ট লাঘবে সুপেয় পানির ব্যবস্থা করা এবং বেকার ব্যক্তিদের কর্মসংস্থানের জন্য ক্ষুদ্র কারখানা স্থাপন করে আসছে। এরই ধারাবাহিকতায় পার্বত্য অঞ্চলে নিম্ন ও উচ্চ মাধ্যমিক শিক্ষাকে আরো গতিশীল ও অগ্রসর করার লক্ষ্যে বান্দরবান সেনা জোন কর্তৃক দুর্গম পাহাড়ি ও দরিদ্র, অসহায় মাধ্যমিক পড়ুয়া ছাত্র-ছাত্রীদের মাঝে প্রয়োজনীয় শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ এর উদ্যোগ গ্রহণ করে।
এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ১৬ই নভেম্বর বান্দরবান রেইচা উচ্চ বিদ্যালয়ে ২৫২ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী প্রদান করা হয়েছে।
উল্লেখ্য বান্দরবান সেনা জোনের উদ্যোগে বান্দরবান জোনের আওতাধীন মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক ২২ টি বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করা হবে। ইতিপূর্বে ৯৭৫ জন শিক্ষার্থীকে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।
শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবন সেনা জোনের জোন কমান্ডার এর পক্ষেমেজর মোঃ শফিকুর রহমান।এছাড়াও উপস্থিত ছিলেন অত্র স্কুলের শিক্ষক – শিক্ষার্থী বৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ ।

 

Leave A Reply

Your email address will not be published.