দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

শক্তির মহড়া দিয়ে ধান কর্তন করে নিয়ে যাওয়ার অভিযোগ

0

স্টাফ রিপোর্টার:
জামালপুরের সরিষাবাড়ীতে শক্তির মহড়া দিয়ে ধান কর্তন করে নিয়ে যাওয়ার অভিযোগ তুলেছেন এক প্রভাবশালীর বিরুদ্ধে। গত শনিবার (১৮ নভেম্বর) এ ঘটনায় সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের ডিক্রীবন্দ গ্রামের ভুক্তভোগী মৃত জাবেদ আলীর ছেলে আব্দুল কাদের (৬০) সরিষাবাড়ী থানায় ১৩ জনের নাম উল্লেখ করে আরোও অজ্ঞাত ৪/৫ জন কে বিবাদী করে একটি অভিযোগ দায়ের করেছেন।
ভুক্তভোগী পরিবারের অভিযোগ সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার চাপারকোনা নৈলাঘোনা গ্রামের চাপারকানা মৌজার চাপারকোনা মধ্যে খতিয়ান নং- ৮৯, সাবেক দাগ নং- ৫৬১, হাল দাগ নং- ১২২১, জমির পরিমাণঃ ১১ শতাংশ ভ’মি মালিক আব্দুল কাদের ৪০ বছর ধরে ক্রয়সুত্রে ভূমি মালিকানা হিসেবে ভোগদখল করে আসছে।তার ভোগ দখলীয় ভূমিতে রোপিত আমণ ধান গত শনিবার (১৮ নভেম্বর) সময় আনুমানিক সকাল ৮.ঘটিকায় উপজেলার চাপারকোনা গ্রামের মৃত গোলাপ হোসেন এর ছেলে জুলহাস উদ্দিন এর নেতৃত্বে ১৫-২০ জন সংঘবদ্ধ হয়ে নারী-পুরুষ মিলে ১১ শতাংশ ভুমির ধান কর্তন করতে যায়। এ সময় আব্দুল কাদের ও তার পরিবারের লোকজন বাধা দিলে প্রতিপক্ষ জুলহাস এর লোকজন তাদেরকে লাঠি-শোঠা দিয়ে মারপিট ও এলোপাথারী কিল ঘুষি দিতে থাকে। এ সময় স্থানীয় লোকজন এগিয়ে এলে তারা মারপিট বন্ধ করে ধান কর্তন করে নিয়ে যায় এবং নানা খুন জখমের হুমকি প্রর্দশন করে।
অভিযোগে ধান কর্তন ও সহযোগীতা এবং প্রতিবাদকারী পরিবারকে মারধর করার সাথে জডিত থাকার অভিযোগ এনে এ অভিযোগ করা হয়েছে। অভিযোগে উপজেলার চাপারকোনা গ্রামের মৃত গোলাপ হোসেন এর ছেলে জুলহাস. মৃত দুলাল মিয়ার ছেলে ফরিদ মিয়া, হাসড়া মাজালিয়া গ্রামের মৃত জালাল এর ছেলে তাজুল ইসলাম, চাপারকোনা নৈলাঘোনা গ্রামের ফরিদ মিয়ার স্ত্রী শিল্পী বেগম, জুলহাস এর স্ত্রী রেখা বেগম ,দুলাল মিয়ার স্ত্রী ফুলি বেগম,মাজম শেখ এর ছেলে সুলতান মিয়া, মাজম আলীর স্ত্রী ছালেহা(মনি), রুস্তম আলীর ছেলে মাজম আলী,মৃত উসমান শেখের ছেলে গোপাল শেখ,মৃত গোলাপ হোসেন এর স্ত্রী জোসনা বেগম, মৃত রহিম উদ্দিন (রহি) এর ছেলে আব্দুল বারীক সহ আরোও অজ্ঞাত ৪/৫ জন কে বিবাদী করা হয়েছে। এ ঘটনার পর থেকে আব্দুল কাদের এর পরিবার পরিজন নিরাপত্তাহীনতায় ভুগিতেছে। ভুক্তভোগী পরিবারটি সংশ্লিষ্ট প্রশাসনের আশুদৃষ্টি কামনা করেছেন।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুফিকুর রহমান জানান, এ ঘটনার লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.