দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ঠাকুরগাঁও “১৯৭১ সেই সব দিন” চলচ্চিত্র প্রদর্শনী বিষয়ে প্রেস ব্রিফিং

0

 

রেজাউল ইসলাম মাসুদ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে “১৯৭১ সেই সব দিন” চলচ্চিত্র প্রদর্শনী বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বুধবার রাতে শহরের গোবিন্দগরস্থ উন্নয়ন সংস্থা ইউএসডিও’র এর প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ইএসডিও’র আয়োজনে প্রেস কনফারেন্সে বক্তব্য দেন চলচ্চিত্রটির শিল্প নির্দেশক নাট্য অভিনেতা লিঠু আলম, চিত্রনাট্য ও পরিচালক হৃদি হক, অভিনেত্রী মৌসুমী হামিদ, ইএসডিও’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মোঃ শহীদ উজ জামান, ইকো পাঠশালা এন্ড কলেজের অধ্যক্ষ ড. সেলিমা আক্তার, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী ও ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, চলচ্চিত্রটির চিত্রগ্রাহক মেহেদী রনি ফারহাদ হোসেন প্রমুখ।

এ সময় জেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়া সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ইএসডিও’র পৃষ্ঠপোষকতা এবং শিল্পকলা একাডেমির সহযোগিতায় আগামী ১,২,৩ ডিসেম্বর ১৯৭১ সেই সব দিন চলচ্চিত্রটি জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রদর্শিত হবে বলে জানান হৃদি হক, তিনি জানান আগামী ১,২, ডিসেম্ব বিকাল ৪টায় এবং সন্ধ্যা ৬টায় মিলে দুটি করে শৌ অনুষ্ঠিত হবে। শেষ দিন অর্থাৎ ৩ ডিসেম্ব সন্ধ্যা ৬টায় একটি শো সহ মোট পাঁচটি শো প্রদর্শিত হবে।

একুশে প্রদক প্রাপ্ত গুণীজন ড. এনামুল হকের মূল ভাবনায় একুশের প্রদক প্রাপ্ত নাট্য জন লাকি এনাম এর আয়োজনে এবং হৃদি হক এর পরিচালনায় চলচ্চিত্র “১৯৭১ সেই সব দিন” গত ১৮ আগস্ট বাংলাদেশে মুক্তি পায় এবং দর্শক ও গুণীজনের মাঝে বিপুলভাবে সমাদৃত হয়। শুধু দেশে নয় অস্ট্রেলিয়া এবং ইউএসএ তে মুক্তি পাবার পর দর্শকের উপচে পড়া ভিড় লাগে বলেন জানানো হয় প্রেস ব্রিফিংয়ে।

মোট ১৪৭ মিনিটের চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন মুনমুন রশিদ, আবুল হায়াত, জয়ন্ত চট্টোপাধ্যায়, গ্রিতশ্রী চৌধুরী, শিল্প সরকার অপু, মুনমুন আহমেদ, লিটু আলম, তারিন জাহান, ফেরদৌস আহমেদ, হৃদি হক, সজল নুর, সাজু খাদেম, সানজিদা প্রীতি, আনিসুর রহমান মিলন, নাজিয়া হক অর্ষা, মৌসুমী হামিদ, জুয়েল জুহুর, ফারহানা হামিদ, আইরিন পারভিন লোপা, সোনিয়া হোসেন সহ অন্যান্যরা সংগীত ও আবহ সংগীত পরিচালনায় দেবজ্যোতি মিশ্র। নির্বাহী প্রযোজক ও সম্পাদক কামরুজ্জামান রনি।

৩ ডিসেম্বর ঠাকুরগাঁও পাকিস্তানি হানাদার মুক্ত দিবস ওই দিনেই নতুন সূর্য ওঠা আলোয় মুক্তিযোদ্ধা ও সর্বস্তরের জনগণ ঠাকুরগাঁও শহরে এই দিনে ওড়ায় বাংলাদেশের লাল সবুজ হলুদ পতাকা প্রদর্শনীয় বিনিময়ে উল্লেখিত তিন দিন চলচ্চিত্রটি প্রদর্শনীয় মাধ্যমে এই আনন্দ আয়োজন ঠাকুরগাঁও জেলার আপামর জনগণ ও চলচ্চিত্রটি করাকুশলী এক হয়ে উদযাপন করবে বলে প্রত্যাশা ও বক্তব্য রাখেন হৃদি হক।

Leave A Reply

Your email address will not be published.