দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ময়মনসিংহ প্রেসক্লাব পদক পেলেন গোপালপুর প্রেসক্লাব সভাপতি অধ্যাপক জয়নাল আবেদীন

0

মো. সেলিম হোসেন, গোপালপুর-টাঙ্গাইল:
সাংবাদিকতা, সাহিত্য ও সংস্কৃতির ধারক ময়মনসিংহ প্রেসক্লাব এবারো কৃতি ব্যক্তিদের মধ্যে আনুষ্ঠানিকভাবে প্রেসক্লাব পদক ও সম্মাননা প্রদান করেছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এ পদক ও সম্মাননা দেয়া হয়।

সাংবাদিকতা, সাহিত্য এবং কৃষি শিক্ষা ও গবেষণায় ১৩ জনকে এ পদক দেয়া হয়। সাংবাদিকতায় ৮ জন, সাহিত্যে ৪ জন এবং কৃষি শিক্ষায় ১জন এ পদক পান। সাহিত্যে দেশের অন্যতম সেরা লেখক মুহাম্মদ জাফর ইকবাল এ পদক পান।

আর সাংবাদিকতায় যারা পদক পান তাদের অন্যতম হলেন দৈনিক ইত্তেফাকের আঞ্চলিক সংবাদদাতা (টাঙ্গাইলের গোপালপুর, মধুপর ও ধনবাড়ী উপজেলা) জয়নাল আবেদীন। এ অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক দৈনিক ইত্তেকাজে কাজ করছেন প্রায় সাড়ে চারদশক ধরে। তিনি উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরাম এবং গোপালপুর প্রেসক্লাবের সভাপতি। গোপালপুর বার্তা ২৪ ডট কমের এডিটর।

সাংবাদিক হিসাবে আরো যারা পদক পান তারা হলেন ময়মনসিংহ জেলার অধ্যাপক আঃ রাজ্জাক, মোশারফ হোসেন, এ এইচএম মোতালেব, এমএস দোহা, আনোয়ারুল হাসান রুমী এবং মরনোত্তর বাদল আচার্য ও মেজবাহ উদ্দিন হেলাল। সাহিত্যে আবদুল্লাহ জাহিদ, আউয়াল চৌধুরী ও মাহবুব হাসান। কৃষিশক্ষা ও গবেষণায় ড. ইয়াহিয়া মাহমুদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী। সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি এবং ময়মনসিংহের জেলাপ্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী। বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক অমিত রায়, পদক উপ-কমিটির আহবায়ক মীর গোলাম মোস্তফা।

অনুসন্ধানী ও মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য অধ্যাপক জয়নাল আবেদীনকে টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে গত বছর জুন মাসে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্মাননা দেওয়া হয়।

Leave A Reply

Your email address will not be published.