দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

সাংবাদিক মোস্তফা বাবুল এর স্মরণে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশ টেলিভিশনের জামালপুর জেলা প্রতিনিধি প্রয়াত সাংবাদিক মোস্তফা বাবুল এর স্মরণে স্মরণসভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় জামালপুরের সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের আয়োজনে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাব মিলনায়তনে এ স্মরণসভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আবুল হোসেন সঞ্চালনা করেন। এতে বক্তব্য রাখেন, সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক তৌকির আহাম্মেদ হাসু, নির্বাহী সদস্য সোহেল রানা ও সদস্য লুৎফর রহমান, প্রয়াত সাংবাদিক মোস্তফা বাবুল এর ছোট ভাই মঞ্জুরুল ইসলাম মঞ্জু , ভাইরা দেলোয়ার হোসেন, মেয়ে তানিয়া আক্তার, ছেলে তারেক মাহাদী প্রমুখ।
স্মরণ সভায় বক্তারা বলেন, প্রয়াত সাংবাদিক মোস্তফা বাবুল একজন সাহসী ও মেধাবী সাংবাদিক ছিলেন। সাংবাদিক মোস্তফা বাবুল সড়ক দুর্ঘটনা জনিত মৃত্যুর অন্তরালে কোন রহস্য লুকিয়ে আছে কিনা তা তদন্ত করে দেখার জন্য প্রশাসনের নিকট প্রশাসনের প্রতি আহ্বান জানান ।
উল্লেখ্য যে, গত (৪ নভেম্বর) দুপুরে সাংবাদিক মোস্তফা বাবুল জামালপুর হতে ধলেশ্বরী ট্রেনে বিকেলে সরিষাবাড়ী উপজেলার চাপারকোনা মহেশচন্দ্র উচ্চ বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের ফাইনাল খেলায় যোগদান এর উদ্দেশ্যে রওনা হন। পরে সরিষাবাড়ী রেলওয়ে স্টেশনে এসে একটি অটো ভ্যান যোগে সরিষাবাড়ী উপজেলার চাপারকোনা মহেশ চন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে যাওয়ার জন্য রওনা দিলে পথিমধ্যে শামীম তালুকদারের ইটভাটার দক্ষিণ পার্শ্বে এলাকায় এলে মুলবাড়ী এলাকায় একটি দ্রুতগামী অন টেস্ট মোটরসাইকেল ২২/২৩ বছর বয়সী এক যুবক মোটরসাইকেল সাংবাদিক বহনকারী ইজিবাইকে পিছন থেকে ধাক্কা দেয় বলে স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান। এতে তিনি ইজিবাইক থেকে পড়ে মাথায় গুরুতর আঘাত প্রাপ্ত হলে তার শরীর থেকে রক্ত ঝরে।পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে প্রথমে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।পরে সাংবাদিক মোস্তফা বাবুলের অবস্থা বেগতি দেখে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। সেখান থেকে তাকে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ইউনাইটেড হসপিটালে ভর্তির জন্য পরামর্শ প্রদান করেন। ওই রাতেই তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসারত অবস্থায় গুরুতর আহত হওয়ার ৯ দিন পর ১৩ নভেম্বর রাত ১২টার দিকে তিনি মারা যান। পরে তাকে সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের স্থল গ্রামে নিহতের শশুর মৃত আব্দুল গনির বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।
এ সময় সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাক্তার মুরাদ হাসান এমপি,সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুশফিকুর রহমান ,সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ ,সহ-সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল হোসেন , পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সাংবাদিক মোস্তফা বাবুল এর জানাজা নামাজে অংশ নেন।

Leave A Reply

Your email address will not be published.