দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

যমুনা সারকারখানার সিবিএ সভাপতিকে মারধর

0

স্টাফ রিপোর্টার : নৌকার পক্ষে কাজ করায় জামালপুরের সরিষাবাড়ীর তারাকান্দিতে অবস্থিত যমুনা সারকারখানার শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি ও জাতীয় শ্রমিক লীগ সরিষাবাড়ী আঞ্চলিক শাখার সভাপতি নৌকা প্রতিকের প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল এর সর্মথক মোয়াজ্জেম হোসেন কে মারধর করেছে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতিকের সর্মথকরা। গতকাল মঙ্গলবার সকালে রুপালী ব্যাংক মোড় বিজয় ভবন এলাকায় এ ঘটনা ঘটে। তিনি নিজবাড়ী হতে ভ্যান যোগে যমুনা সারকারখানায় তার কর্মস্থলে যাওয়ার সময় পথিমধ্যে রুপালী ব্যাংক বিজয় ভবন এলাকায় পৌছলে সাবেক অধ্যক্ষ আব্দুর রশীদ এর ট্রাক প্রতিকের সর্মথক রফিকুল ইসলাম, মোশারফ হোসেন মোর্শেদ ও রায়হান আলী শ্রমিক নেতা মোয়াজ্জেম হোসেন কে এলাপাথাড়ী মারধর করে আহত করে। পরে স্থানীয় লোকজন ঘটনা স্থলে উপস্থিত হয়ে তাকে উদ্ধার করে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করেন। ট্রাক সর্মথকরা নৌকা ও ঈগল প্রতিকের সর্মথকদেরকে নানা হুমকি মারপিট ও গ্রাম ছাড়া করার মহড়া অব্যাহত রেখেছেনে। উপজেলায় আতংক বিরাজ করছে।
এ দিকে গতকাল মঙ্গলবার উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর আদ্রা গ্রামের নৌকা প্রতিকের এজেন্ট লিখন মিয়া কে ট্রাক প্রতিকের সর্মথক জাহাঙ্গীর আলম ও আপন মিয়া মারধর করে। অপর দিকে ঈগল প্রতিকের সর্মথক এরশাদ মিয়া কে মারধর করার জন্য গেলে সে দৌড়ে পালিয়ে রক্ষা পায়। উপজেলার আওনা ইউনিয়নের তরুনী আটা গ্রামের চা- ও মনোহারী ব্যাবসায়ী রবিউল ইসলাম তার দোকানের পার্শ্বে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ ডা: মুরাদ হাসান এর ঈগল প্রতিকের নির্বাচনী ক্যাপ¥ দেয়ার জের ধরে পেট্রোল দিয়ে ট্রাক প্রতিকের সর্মথকরা অগ্নী কান্ড ঘটিয়ে প্রায় ৫ লক্ষ টাকার সম্পদ ভস্মিভুত করেছে বলে ভুক্তভোগীর বড় ভাই দাবী করেন। এ ছাড়া একই ইউনিয়নের রামপুর গ্রামের ঈগল প্রতিকের সর্মথক হৃদয় মুন্সী, গোয়াল বাথান গ্রামের শরিফুজ্জামান বাবলু , নজরুল ইসলাম ও আনিছুর রহমান আনিছ কে ট্রাক প্রকিকের সর্মথকদের তান্ডবে গ্রাম ছেড়ে জীবন বাচাতে অন্যত্র পালিয়ে বেডাচ্ছে। উপজেলার মহাদান ইউনিয়নের বড়শরা গ্রামের বাবলু মিয়া সেঙ্গুয়া বাজারে যাওয়ার সময় তাকে বাধা প্রদান ও কুপিয়ে আহত করার হুমকি দেয় ট্রাাক প্রতিকের বিজয়ী প্রার্থী আব্দুর রশীদ এর ভাগিনা বাশিরুল ইসলাম সেলিম ও তার সহযোগী আল আমীন । পৌর সভার বলারদিয়ার গ্রামের ঢাকাস্থ ব্যবসায়ী ফজলু মিয়াকে ট্রাক সমর্থিত পৌর আওয়ামী লীগের সভাপতি ও সরিষাবাড়ী অনার্স কলেজের উপাধ্যক্ষ মিজানুর রহমান মোবাইলে ২১ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে ঢাকা থেকে ধরে এনে হত্যা, বাড়িঘর তছনছ ও ব্যবসা করতে না দেয়ার করার হুমকি এবং অকথ্য ভাষায় করেছে। ডোয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপনের বাড়িতে হামলা, পিংনা ইউনিয়নের বারইপটল এলাকায় সংখ্যালঘুদের ওপর হামলা ও বেশ কয়েকজনকে মারধর। পৌরসভার ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সাত্তারের বাড়িতে হামলা, তাড়িয়াপাড়া গ্রামের নৌকার সমর্থক আনোয়ার হোসেন, জাকির হোসেনের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও মারধর। নৌকার প্রচার কেন্দ্রের কেয়ারটেকার হামিদুরকে মারধর ও বাড়ি ছাড়ার হুমকি। পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নুরুল ইসলাম শেখকে মারধর ও বাড়িতে হামলা করছে।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মুশফিকুর রহমান জানান, সহিংস ঘটনা যাতে না ঘটে এ বিষয়ে বিজয়ী প্রাথী আব্দুর রশীদ তার কর্মী সমর্থকদের ভেকে যাতে কোন সহিংসতা না ঘটে তার ব্যবস্থা করবেন বলে কথা দিয়েছেন। এর পরেও কোন সহিংসতা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.