দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

রুমার পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লা মংকে অপহরণের ৪ ঘন্টা পর মুক্তি দিল কেএনএফ

0

সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:
বান্দরবানের রুমায় কেউক্রাডং থেকে ফেরার পথে পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমাকে (৫০) অপহরণ করে নিয়ে গিয়েছিল কেএনএফ সদস্যরা। তবে অপহরনের ৪ ঘন্টা পর ছেড়ে দিতে বাধ্য হয় কেএনএফ নামক কুকিচীন সংগঠন। গত রবিবার ১৪ জানুয়ারী বিকালে রুমা বগালেক সড়কে হারমন পাড়া এলাকায় রুংতং ঝিড়ি নামক স্থান থেকে এই অপহরণের ঘটনাটি ঘটে। অপহৃত উহ্লামং মারমা পাইন্দু ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চান্দাপাড়া বাসিন্দা। তিনি ১নং পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। সত্যতা নিশ্চিত করে রুমা উপজেলার চেয়ারম্যান উহ্লাচিং মারমা জানিয়েছেন, কেউক্রাডং থেকে ফেরার পথে রুংতং ঝিড়ি নামক স্থান থেকে ইউপি চেয়ারম্যানকে অপহরণ করে নিয়ে গিয়েছিল কেএনএফ সদস্যরা।
উহ্লাচিং মারমা বলেন, বেসরকারি সংস্থা লীন প্রকল্পের কাজে সকালে কেউক্রাডং গিয়েছিল। কাজ শেষ করে ফেরার পথে তাদের গাড়ি থামিয়ে কেএনএফ সদস্যরা চেয়ারম্যান উহ্লামংকে ডেকে নিয়ে গেছে। কি কারণে অপহরণ করেছে সে ব্যাপারে জানি না।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে বেসরকারি সংস্থা লীন প্রজেক্টের কাজে ইউপি চেয়ারম্যান, মেম্বার ও লীন প্রকল্পের কর্মচারীসহ বেশ কয়েকজন দুটি গাড়ি করে কেউক্রাডং উদ্দেশ্য গিয়েছিলেন। কাজ শেষ করে ফেরার পথে বগালেক এলাকায় রুংতং ঝিড়ি স্থানে পৌছালে তাদের গাড়িকে আটকায় কেএনএফ সদস্যরা। পরে চেয়ারম্যান উহ্লামং মারমাকে ডেকে নিয়ে যায়। চাঁদা দাবীর জন্য অপহরণ করেছে বলে ধারণা প্রত্যক্ষদর্শীদের।
পাইন্দু ইউনিয়নের ইউপি সদস্যরা বলেন, আমরা সবাই চেয়ারম্যান এর সাথে এক গাড়িতে ছিলাম। কাজ শেষ করে গাড়ি করে রুমা বাজার দিকে আসছিলাম। বগালেক এলাকায় কেএনএফ সদস্যরা চেয়ারম্যানকে গাড়ি থেকে নামিয়ে ডেকে নিয়ে যায়। চেয়াম্যানকে রেখে সাথে থাকা অনান্যদেরকে ছেড়ে দেয়।
ইউপি চেয়ারম্যান স্ত্রী পিয়াং এং ময় বম বলেন, গাড়ি থেকে নামিয়ে আমার স্বামীকে ডেকে নিয়ে কথা বলছিল। কথা শেষে আমার স্বামীকে রেখে দিয়ে সবাইকে গাড়িতে উঠতে বলে।
তিনি আরো বলেন, আমার স্বামীর (চেয়ারম্যান) কাছে পকেটে ত্রিশ হাজার টাকা ছিল তবে গাড়ি থেকে নামানোর পর মোবাইল আর টাকা সবগুলো নিয়ে গেছে কেএনএফ। পরে সবাইকে গাড়িতে উঠানোর পর বিকাল ৪টা দিকে ছেড়ে দেওয়ার কথা বলেছেন তারা। তবে রাত হয়ে গেছে এখনো কোন খবর পাইনি।

Leave A Reply

Your email address will not be published.