দৈনিক নবতান
জনতার সংসদ

নৌকায় ভোট দেওয়ায় চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ

0

স্টাফ রিপোর্টার :দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দেওয়ায় ও কাজ করায় ৩০ বছরের বেশি সময় ধরে চলাচলের একটি রাস্তা বন্ধ করে দিয়েছেন স্বতন্ত্র বিজয়ী আব্দুর রশীদ এমপি’র সর্মধক উপজেলা আওয়ামী লীগের সদস্য মঈনুল ইসলাম। এ রাস্তাটি ১০ দিন ধরে বন্ধ করে দেওয়ায় কান্দারপাড়া গ্রামের নৌকা প্রেমী ৩০ টি পরিবারের লোকজন বিপাকে পড়েছেন।জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের কান্দারপাড়া গ্রামে সরেজমিনে গিয়ে রোববার (২৮ জানুয়ারি) বিকেলে ভুক্তভোগী পরিবারের সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে।
ভুক্তভোগী ও স্থানীয়রা জানান,সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সদস্য মঈনুল ইসলাম কান্দার পাড়া গ্রামের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য আফজাল হোসেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ায় ও কাজ করায় কান্দারপাড়া গ্রামের ফরহাদ আলীর বাড়ী হতে মিজানুর রহমান এর দোকানের পথিমধ্যে চান মিয়ার বাড়ীর পাশোর্¦ এ রাস্তাটিতে খুঁটি গেড়ে বাঁশ ও কাবাডি দিয়ে বেড়া তৈরি করে ৩০ বছরের রাস্তাটি দিয়ে চলাচল সুবিধা বন্ধ করে দিয়েছেন। যার ফলে ৩০টি পরিবারের চলাচল করছেন অন্যর বসত বাড়ী-ঘরের আঙ্গিনা দিয়ে। এতে করে অন্তত: ৩০ পরিবারের লোকজন স্বাভাবিক চলাচলের ভোগান্তি পোহাচ্ছেন।
রাস্তটি ব্যবহারকারী ওই গ্রামের মহির উদ্দিন সহ স্থানীয় লোকজন বলেন, জনসাধারনের রাস্তাটি বন্ধ করায় তাদেরকে অন্য রাস্তা দিয়ে ঘুরে বের হতে হচ্ছে, যা খুবই কষ্টকর। ভুক্তভোগীরা চলাচলের জন্য অবমুক্তের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের আশুদৃষ্টি কামনা করেছেন।
এ ব্যাপারে ভুক্তভোগী আফজাল হোসেন মেম্বার বলেন- আমি কার কাছে অভিযোগ করবো। আমরা নৌকায় ভোট দিয়েছি এ কারনে উপজেলা আওয়ামী লীগের সদস্য মইনুল ইসলাম খুঁটি গেড়ে বাঁশ ও কাবাডি দিয়ে বেড়া তৈরি করে আমাদের একমাত্র চলাচলের রাস্তাটি নৌকা প্রতিকে ভোট দিয়েছি বলে রাস্তা দিয়ে চলাচল সুবিধা বন্ধ করে দিয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সদস্য মইনুল ইসলাম জানান,এ রাস্তা আমার নিজস্ব জায়গা। এ জায়গায় আমি বেড়া দেইনি। আমার সাথে আফজাল মেম্বারের সাথে রাস্তার কাজ নিয়ে কথাকাটাকাটি হয়। এ সনময় ২/৩ জন আমার সর্মথক সাথে ছিল হয়তো তারা ক্ষেপে আমাকে না জানিয়ে হয়তো বেড়া দিয়েছে। এ বিষয়টি আমাকে আফজাল হোসেন মেম্বার জানালে রাস্তাটি খোলাশা করে দেয়ার ব্যাবস্থা নিতাম বলে জানান তিনি।
এ ব্যাপারে পোগলদিঘা ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আশরাফুল আলম মানিক বলেন, নৌকায় ভোট ও কাজ করায় চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার বিষয়টি অত্যন্ত দুঃখজনক। একজন জনপ্রতিনিধি’র বাড়ীতে যাওয়ার রাস্তা খুটি গেড়ে বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে এক নেতা। তিনি বিষয়টি উর্ধবতন কর্তৃপক্ষের পদক্ষেপ গ্রহণ করার জন্য দাবী জানাচ্ছি।
এ ব্যাপারে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা বলেন, রাস্তা দিয়ে চলচল করা একজন নাগরিকের রাষ্ট্রীয় অধিকার। যদি কেউ কারো চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে থাকে তবে সে কাজটি ঠিক করেনি। সে ব্যাক্তি যদি দলের হয়ে থাকে তবে তার বিরুদ্ধে দলীয় ব্যাবস্থা নেয়া সহ আইনগত ব্যাবস্থা গ্রহনের দাবী জানাচ্ছি।

Leave A Reply

Your email address will not be published.