দৈনিক নবতান
জনতার সংসদ

ধনবাড়ীতে তিন ফসলি জমিতে পুকুর ক্ষরণ করে মাটি বিক্রয় হিড়িক

0

এস.এম আব্দুর রাজ্জাক:

টাংগাইলের  ধনবাড়ী উপজেলার তিন ফসলি জমিতে পুকুর ক্ষরণ করে মাটি বিক্রয় হিরিক। রাস্তায় বাহির হলেও শুধু ধূলা আর মাহিন্দ্র ট্রাকটার। মাহিন্দ্র গাড়ির ডাইভাই উঠন্ত বয়েসের ১৫/১৬ বছরের ছেলেরা চালাচ্ছে এই মাহিন্দ্র গাড়ী। মাহিন্দ্র ট্রাকটর বোঝাই শুধু মাটি। আর এই মাটি যাচ্ছে স্থানীয় প্রভাবশালীদের ইটের ভাটায়। মাহিন্দ্র গাড়ীর কারনে মাঝে মধ্য ঘটচ্ছে নানা দূরঘটনা। গ্রামের মানুষদের নানা প্রলবন দিয়ে তাদের তিন ফসলী জমিতে পুকুর ক্ষরণ করে মোটা অংকের টাকার  হাতিয়ে নিচ্ছে একটি চক্র। স্থানীয় প্রশাসন একাদিক ব্যবস্থা নিলেও রাতের আধারে বেকু দিয়ে মাটি কেটে বিক্রয় করে যাচ্ছে। ইতি মধ্যে প্রশাসন একাদিক ভ্রমান আদালত পরিচালনা করে বেশ কয়েক জন কে ভ্রমান আদালতের মাধ্যমে জেল জমি মানা করেও রক্ষা করা যাচ্ছে না। একাদিক অভিযোগ পড়েছে প্রশাসনের নিকট। তার একটি অভিযোগ নিম্মে দেওয়া হল।

আমি নিম্নস্বাক্ষরকারী অভিযোগকারী মো: অলি উল্লাহ, গ্রামসৈদর পাড়া, পো: ভাতকুড়া, উপজেলা: ধনবাড়ী, জেলা: টাংগাইল। সৈদরপাড়া কোমলের মোড় হতে অলি উল্লাহ বাড়ীর পাশ দিয়ে ০৬ ফুট প্রসস্থ রাস্তা রয়েছে। এই রাস্তা দিয়ে ছাত্র/ছাত্রীগণ স্কুলে যাতায়াত করেন।

উক্ত রাস্তাসহ ফসলি আবাদি জমির মাটি ,৬০,০০০/- টাকায় বিক্রি করে ২০ ফিট গভীর করে পুকুর খনন করছেন, বিবাদী  মো: সুবল মিয়া, পিতা। মৃত, শাহামত আলী, গ্রাম। সৈদরপাড়া, পো: ভাতকুড়া উপজেলা: ধনবাড়ী, জেলা: টাংগাইল। ২০ ফিট গভীর করে পুকুর খনন করায় পার্শ্বে কবরের স্থান ভাঙ্গানের ঝুঁকিতে রয়েছে।  মো: সুবল মিয়াকে রাস্তার মাটি না কাটার জন্য অনুরোধ করা হলে, তিনি (সুবল মিয়া) সুবলের স্ত্রী। ছেলে এবং কয়েকজন মাস্তান দিয়ে আমাকে সহ (আপনার অধীনস্থ উপজেলা পরিষদ ধনবাড়ীতে কর্মরত) ভাইদেরকে অপমান অপদস্থ করেন। এতে আমরা লজ্জিত হুমকির মুখে রয়েছি।

এছাড়াও, আমার দুই ভাই আপনার অধীনস্থ উপজেলা পরিষদ ধনবাড়ীতে হিসাবরক্ষণ অফিসে সুপার পদে আরেক ভাই কৃষি অফিসের উপসহকারী কৃষি কর্মকর্তা পদে, আরেক ভাবী সহকারী শিক্ষক পদে কমর্করত রয়েছে। বাড়ীর রাস্তাসহ ফসলের জমি বিক্রয় করায় অফিসে গমন ছাত্র/ছাত্রীদের স্কুলে যাতায়াত ব্যহত হচ্ছে।

এমতাবস্থায়, বাড়ীর রাস্তাসহ ফসল আবাদি জমির মাটি বিক্রিত পুকুর খননের কাজ বন্ধ করে ছাত্র/ছাত্রীদের স্কুলে যাতায়াত আপনার অধীনস্থ সরকারী কর্মকর্তগণকে অফিসে গমণের ব্যবস্থা গ্রহণের জন্য মহোদয়ের সবিনয় অনুরোধ করছি।

 

Leave A Reply

Your email address will not be published.