দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

রাস্তা প্রশস্তকরণ কাজে বাধাদান কে কেন্দ্র করে সংঘর্ষে আহত-৩

0

 

স্টাফ রিপোর্টার : জামালপুরের সরিষাবাড়ীতে রাস্তা প্রশস্তকরণ কাজে বাধাদান কে কেন্দ্র করে সংঘর্ষে ৩ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।ঘটনাটি সরিষাবাড়ী উপজেলার কামরাবাদ ইউনিয়নের সৈয়দপুর চান্দের বাড়ীর পাশে মঙ্গলবার এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি)বরাবর রাস্তা প্রশস্ত করণ বন্ধ করে আবাদী জমি যাতে নষ্ট না হয় তার প্রতিকারের দাবীতে বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে একটি দরখাস্ত দিয়েছেন কামারবাদ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সৈয়দপুর-কান্দারপাড়া গ্রামের ভুক্তভোগী এলাকাবাসী।

সংঘর্ষের ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
অভিযোগে জানা গেছে,সরিষাবাড়ী উপজেলার ৭নং কামারবাদ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সৈয়দপুর-কান্দারপাড়া গ্রামের সৈয়দপুর আব্বাসের বাড়ী থেকে জালেকের বাড়ী পর্যন্ত একটি কাঁচা রাস্তা রয়েছে।ওই প্রস্তাবিত নতুন রাস্তার পাশ দিয়ে বর্তমানে ধান, আলু, ভূট্টা, মরিচের ফসল বিদ্যমান রয়েছে।এ রাস্তাটি স্থানীয় ছানোয়ার হোসেন ছানু উপজেলা প্রকল্প বাস্তবায়ন বিভাগের অর্থায়নে সরকারী একটি প্রকল্প নামে রাস্তায় শ্রমিক না খাটিয়ে ভ্যাকু মেশিন দিয়ে রাস্তাটি প্রশস্ত করার ফলে এলাকার কৃষকদের আবাদি জমি নষ্ট করছেন।এতে জমির মালিক লাল মিয়া ও অপর প্রতিবেশী লাভলু মিয়া(৩০) ও মিজানুর রহমান বাধা দিলে প্রকল্প সভাপতি ছানোয়ার হোসেন ছানু ও তার লোকজন তাদের কে মারপিট করে বলে ভুক্তভোগী লাল মিয়ার অভিযোগ।মারপিট ঘটনায় আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।ভুক্তভোগী কৃষকদের দাবী সরেজমিনে তদন্ত করে কৃষকদের আবাদি জমি রক্ষায় প্রয়োজনীয় বাবস্থা গ্রহন করার স্থানীয় চাঁন মিয়া, মোফাজ্জল হোসেন, বেলাল হোসেন, শহিদ মিয়া , বেলাল হোসেন, আইজল হোসেন, আকন মিয়া, আলহাজ মিয়া এলাকাবাসীর পক্ষে সংশ্লিষ্ঠ প্রশাসনের নিকট প্রতিকার পাওয়ার দাবী জানিয়েছেন।
এ ব্যাপারে অভিযুক্ত প্রকল্প সভাপতি ছানোয়ার হোসেন ছানু জানান,কয়েক গ্রামের মানুষের দীর্ঘ দিনের প্রানের দাবী পূরনে অধ্যক্ষ আবদুর রশীদ এমপি’র প্রথম বরাদ্ধে এ রাস্তাটি প্রস্তকরণ ও উচু করণ কাজের বাস্তবায়ন করা হচ্ছে।আমরা সকলের সহযোগীতা নিয়েই কাজ করতে চাইলেও কিছু লোক আমাদেরকে বাধাগ্রস্থ করছেন।
তিনি আরও জানান আমি কাউকে মারটিপ করিনি। কিছু পোলাপানের মধ্যে ধস্তাধস্তি ও কিল ঘুষি’র ঘটনা ঘটেছে বলে স্বীকার করেন।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মুশফিকুর রহমান জানান,এ ঘটনায় পুলিশ অফিসারকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। অভিযোগ দিলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.