দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ধনবাড়ীতে আধুনিক ব্যবস্থাপনা নিয়ে শুরু প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

0

মো: জাহিদ হাসান

(ধনবাড়ী টাঙ্গাইল,প্রতিনিধি

প্রাণিসম্পদের ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্য কে সামনে রেখে সারা দেশের নেয়। টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় প্রাণিসম্পদ দপ্তর ও ভ‍েটেরেনারি হাসপাতালের উদ্যোগে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প এর সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

গতকাল ধনবাড়ী উপজেলা প্রাণিসম্পদ অফিস প্রাঙ্গনে সারা দেশের এ যুগে ভার্চুয়ালি ভাবে প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি।
উত্তর অনুষ্ঠানে,জাকির হোসেন এর সঞ্চালনায়, ধনবাড়ী উপজেলার নির্বাহী অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
মোঃ শফিকুল ইসলাম মন্ডল
ধনবাড়ী উপজেলা প্রকৌশলী
ধনবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আনোয়ার হোসেন কালু, ইসমাইল হোসেন ধনবাড়ী উপজেলা সমাজসেবা অফিসার,
ধনবাড়ী থানার ওসি তদন্ত মোঃ ইদ্রিস আলী,ধনবাড়ী উপজেলার পাবলিক হেলথ কর্মকর্তা ফারুক হোসেন,
ডঃ মোঃ রেজাউল
করিম, প্রাণিসম্পদ কর্মকর্তা( প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প) ধনবাড়ী উপজেলা প্রেসক্লাব এর সাধারণত সম্পাদক জহিরুল ইসলাম মিলন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত
অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্যে ড. মোহাম্মদ গোলাম মোর্শেদ ধনবাড়ী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বলেন
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর অন্যতম লক্ষ্য হলো— প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারি ও উদ্যোক্তাদের গবাদি পশু উৎপাদনে উদ্বুদ্ধ করা। এছাড়া, প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে আয়োজন করা সেমিনার থেকে জনগণ গবাদি পশু পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে জানতে পারবে। ফলে, জনগণ উপকৃত হবে।

প্রাণিসম্পদ প্রদর্শনী সারাদেশে উদ্যোক্তা ছড়িয়ে দিচ্ছে বলে মন্তব্য করেছেন ধনবাড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান ।

গতকাল ধনবাড়ী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল উদ্যোগে আয়োজিত প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর অংশ হিসাবে ধনবাড়ীতে আয়োজিত দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতি বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
ধনবাড়ীতপ অনুষ্ঠিত প্রদর্শনীতে ভিন্ন ভিন্ন ভ্যালুচেইন ভিত্তিক প্রায় ৪০টি স্টল স্থাপন করা হয়েছে। প্রাণিসম্পদের উন্নয়নে ব্যবহৃত বিভিন্ন প্রযুক্তি, ওষুধসামগ্রী, টিকা, প্রাণিজাত পণ্য উৎপাদন ও সংরক্ষণ সরঞ্জাম, মোড়কসহ পণ্য বাজারজাতকরণ প্রযুক্তি ইত্যাদির স্টলও রয়েছে এবং এসব প্রদর্শনীতে উন্নত জাতের এবং অধিক উৎপাদনশীল জাতের গবাদিপশু যেমন- গাভী, বাছুর, ষাঁড়, মহিষ, ছাগল, ভেড়া,ঘোড়া, মুরগি, হাঁস,, কবুতর, সৌখিন পাখি, পোষাপ্রাণী এবং বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন স্থান পেয়েছে।

Leave A Reply

Your email address will not be published.