দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ভোগডাঙ্গায় এক মুক্তিযোদ্ধা পরিবারকে নানাভাবে হয়রানি

0

 কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম সদরের ভোগডাঙ্গা ইউনিয়নে দীর্ঘদিন ধরে এক মুক্তিযোদ্ধা পরিবারকে জমি জমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষ নানাভাবে হয়রানি করে আসছে বলে অভিযোগ উঠেছে। খোঁজ নিয়ে জানা যায়, কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের উত্তর কুমরপুর ( সুখানদীঘি) গ্রামের বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনের পরিবারের সঙ্গে একই এলাকার ছাদের আলীর পুত্র মতিয়ার গ্রুপের দীর্ঘদিন ধরে জমি জমা সংক্রান্ত বিরোধ চলে আসে।

 

এরই জের ধরে মতিয়ার গ্রুপরা মুক্তিযোদ্ধা পরিবারের বসতভিটার জমি দখল, পৈত্রিক সম্পত্তির পাশে পুকুর খনন করে ক্ষতি সাধন, ও প্রেম ঘটিত কারণে বিবাহ সম্পন্ন হলেও ঐ ঘটনাকে নারী নির্যাতন মামলা দিয়ে হয়রানি করে আসছে বলে সরেজমিনে গিয়ে এলাকাবাসীসহ মুক্তিযোদ্ধা পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে। এতেই মতিয়ার গ্রুপরা শান্ত হননি এখন মুক্তিযোদ্ধাদের পরিবারের বসতভিটায় বাঁশের বেড়া ও গোয়াল ঘরের ছবি তুলে বিভিন্নস্থানে অভিযোগ করে জানান, মতিয়ার গ্রুপের রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে।

 

মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন জানান, মতিয়ার গ্রুপ শুধু আমাকেই নয় আমার ছোট ভাই প্রতিবন্ধী নজরুল ইসলাম ও ফজলুল হক সহ তাদের সন্তানকেও নানাভাবে হয়রানি করছে। এদিকে এলাকার মাতবররা মতিয়ার গ্রুপ কে মামলা মুখোদ্দমা তুলে স্থানীয়ভাবে মীমাংসার জন্য কয়েক দফা কথা বললেও মতিয়ার গ্রুপ মুখে মীমাংসার সম্মতি জানালেও কৌশলে এড়িয়ে চলেন। এলাকার সচেতন মহল জানান, মতিয়ার গ্রুপ মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে যে মামলা করেছে গ্রাম্য শালিসে আপস মীমাংসার মাধ্যমে সমাধান হলে এর বিরোধ সহজেই সমাধান হতে পারে।

Leave A Reply

Your email address will not be published.