দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

সরিষাবাড়ীতে প্রশিক্ষণপ্রাপ্ত ভেড়া পালন সুফলভোগীগণের মাঝে ভেড়া বিতরণ

0

স্টাফ রিপোর্টার: উত্তরাঞ্চলের সীমান্তবর্তী সুবিধাবঞ্চিত ৮৬ টি এলাকা ও নদী বিধৌত চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় প্রশিক্ষণপ্রাপ্ত ভেড়া পালন সুফলভোগীদের মাঝে ভেড়া বিতরণ ও এ উপলক্ষে এক আলোচনা সভা করা হয়েছে। সোমবার(১৫ জুলাই )সকালে সরিষাবাড়ী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর আয়োজনে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরের ১৫০ টি ভেড়া বিতরণ করা হয়েছে।
উক্ত বিতরণ অনুষ্ঠানে উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ পলাশ কান্তি দত্ত সভাপতিত্ব করেন। প্রধান অতিথী হিসেবে নব নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রকল্পের সুফলভোগীদের মাঝে ভোড়া তুলে দেন। বিশেষ অতিথী হিসেবে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, সাধারন সম্পাদক আবুল হোসেন, উপজেলা আওয়ামী স্বেচ্ছা নেবক লীগের সদস্য মশিউর রহমান মোর্শেদ, ব্যাবসায়ী আবু রায়হান বাবু প্রমুখ উপস্থিত ছিলেন। এতে উপজেলা উপ- সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা জামাল উদ্দিন পরিচালনা করেন।
জানা গেছে, উক্ত প্রকল্পের আওতায় সরিষাবাড়ী উপজেলায় মোট সুফলভোগী ১৭৬৯ জন । প্রকল্পের আওতায় ৫০ জন সুফলভোগীকে ১৫০ টি ভেড়া বিতরণ করা হয়েছে। এ ছাড়াও পরবর্তীতে আরোও ১০০ জনের মধ্যে যারা ইতিমধ্যে প্রকল্পের সুবিধাভোগী হিসেবে তালিকাভুক্ত তাদেরকে ৩০০ টি ভেড়া বিতরণ করা হবে।
এ প্রকল্পের আওতায় ভেড়া প্যাকেজের আওতায় সুফলভোগী ২০৫ জন। বিগত ২০২২-২৩ অর্থবছরে ২৫ জনকে ৭৫ টি ভেড়া বিতরণ করা হয়েছে। ২০২৩-২৪ অর্থবছরে ৩০ জনকে ৯০ টি ভেড়া বিতরণ করা হয়েছে। অন্যান্য প্যাকেজের আওতায় এ প্রকল্পের প্রশিক্ষণ ও বিতরণ অব্যাহত রয়েছে বলে জানা গেছে।

Leave A Reply

Your email address will not be published.