দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

সরিষাবাড়ী ষ্টেশন এলাকায় রেলওয়ে’র কর্তৃপক্ষের উচ্ছেদ অভিযানের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন-গণ মিছিল, সমাব্শে ও স্বরকলিপি পেশ

0

স্টাফ রিপোর্টার :
জামালপুরের সরিষাবাড়ী রেলওয়ে ষ্টেশন এলাকায় রেলওয়ে’র কর্তৃপক্ষের দফায় দফায় উচ্ছেদ অভিযানের সিদ্ধান্তের প্রতিবাদে গণ মিছিল সমাব্শে ও স্বরকলিপি পেশ কর্মসূচী করেছে রেলওয়ে ষ্টেশন এলাকার ব্যাবসায়ী, বসবাসকারী সহ সর্বস্তরের জনসাধারন ।মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সামনে সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন এলাকাবাসী ও ব্যবসায়ী বৃন্দ সহ সকল পেশাজীবী মানুষের ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ শেষে সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাব হতে একটি গনমিছিল সহকারে সরিষাবাড়ী-তারাকান্দি মহাসড়ক প্রদক্ষিন করে উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয় চত্বরে এসে সমাবেশ মিলিত হন বিক্ষুব্ধ বিক্ষোভকারীরা। সমাবেশ শেষে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ও সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ এবং সরিষাবাড়ী আর্মি ক্যাম্পে স্বরকলিপি দিয়েছেন বিক্ষোভকারীরা।
সমাবেশে বিশিষ্ট ব্যাবসায়ী হাফিজুর রহমান রতন এর সভাপতিত্বে মাওলানা জুনায়েদ আহমেদ বক্তব্য রাখেন। এ সময় অনান্যদের মধ্যে বিশিষ্ট ব্যাবসায়ী বাদল মিয়া, আজাদ মেলেটারী, আজাদ মিয়া, রাজু আহমেদ, মুসলিম উদ্দিন, আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। এ সময় সরিষাবাড়ী রেলওয়ে ষ্টেশন এলাকার ব্যাবসায়ী, বসবাসকারী সহ সর্বস্তরের জনসাধারন মানববন্ধন. গণ মিছিল সমাব্শে ও স্বরকলিপি পেশ কর্মসূচীতে অংশ নেন।
সমাবেশে বক্তরা বলেন, সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন এলাকায় উচ্ছেদ অভিযানের ফলে এলাকার বিভিন্ন পেশাজীবি ও সকল ব্যবসায়ী সহ বিভিন্ন ভূমিহীন মানুষের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হবে। চলতি মাসের ২৫ শে সেপ্টেম্বর সরিষাবাড়ী রেলওয়ে ষ্টেশণ এলাকায় উচ্ছেদ অভিযানের জন্য মাইকিং প্রচার করার পর থেকে জনমনে ভয় ভীতি আতংক বিরাজ করছে। তাই সরিষাবাড়ী রেলওয়ে ষ্টেশন এলাকায় উচ্ছেদ অভিযান না করে সরকারী বিধি মোতাবেক সংশ্লিষ্ট কর্তপক্ষের নিকট কর্মাশিয়াল লাইসেন্স প্রদানের আওতায় এনে সময় সীমা বর্ধিতকরণ সহ উচ্ছেদ অভিযান বন্ধের দাবী জানান বক্তারা। এর ব্যাত্যয় ঘটলে কঠোর কর্মসূচীর হুশিয়ারী উচ্চারন করেন বক্তারা।

Leave A Reply

Your email address will not be published.