দৈনিক নবতান
জনতার সংসদ

গোপালপুরে দশ লক্ষ টাকা মুক্তিপণ না পেয়ে অপহৃত শিশু হত্যা

0

মো. সেলিম হোসেন

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার গাঙ্গাপাড়া গ্রামের পুলিশ কর্মকর্তা খন্দকার রাসেলের একমাত্র সন্তান রাহেনুল ইসলাম আরাফ (৬) কে অপহরণের পর দশ লক্ষ টাকা মুক্তিপণ না পেয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। শনিবার দুপুরে কালিয়াকৈর উপজেলার হাইটেক পার্কের নিকট থেকে ওই শিশুর গলিত লাশ উদ্ধার করে পুলিশ। ওসি গোলাম মুক্তার আশরাফ উদ্দীন খবরটি নিশ্চিত করেন। এর আগে ৮অক্টোবর আরাফকে বাড়ি থেকে অপহরণ করা হয়।

এ ঘটনায় শুক্রবার গোপালপুর থানায় অপহরণ মামলা হলে পুলিশ উপজেলার নবধুলটিয়া গ্রামের আতাউর রহমানের ছেলে নুরনবী ও ব্রাহ্মনবাড়ীয়া সদর উপজেলার শরীফপুর গ্রামের আব্দুর কাদিরের ছেলে মোকাব্বির হোসেনকে গ্রেফতার করে।

মামলার বাদি আরাফের দাদা নাসির উদ্দীন জানান, তার পুত্র খন্দকার রাসেল পাকুন্দিয়া থানায় কর্মরত উপপরিদর্শক। স্ত্রী সন্তান গ্রামের বাড়িতে থাকেন। ঘটনার দিন চকোলেট এবং চিপ্সের লোভ দেখিয়ে আরাফকে কৌশলে অপহরণ করা হয়। অপহরণের পর দুর্বৃত্তরা পরিবারের নিকট ১০ লক্ষ টাকা মুক্তিপন দাবি করে। টাকা না পেয়ে আরাফকে হত্যা করে।

মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই শফিকুল ইসলাম জানান, ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ নুরনবীকে প্রথম আটক করে। তার স্বীকারোক্তি মোতাবেক ব্রাহ্মনবাড়ীয়া সদর উপজলার শরীফপুর গ্রামে অভিযান চালিয়ে অপর আসামী মোকাব্বির হোসেনকে আটক করা হয়।

আসামীদ্বয়কে আদালতে চালান দিলে আদালত চার দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। রিমান্ডে আসামীরা কালিয়াকৈর রেলস্টেশনের কাছে শিশুটি হত্যার কথা স্বীকার করে। পরে আসামীদের নিয়ে কালিয়াকৈর উপজেলার হাইটেক পার্কের নিকট থেকে ওই শিশুর গলিত লাশ উদ্ধার করা হয়। পরে গাজীপুরের তাজউদ্দিন মেডিকেল কলেজ ও হাসপাতালে লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

১২ অক্টোবর ২০২৪

Leave A Reply

Your email address will not be published.