দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

খুলনায় সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪১ নেতাকর্মীর নামে ২ মামলা, গ্রেপ্তার ৭

0

খুলনায় পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ৪১ নেতাকর্মীসহ অজ্ঞাতনামা ৩৫০ জনের নামে দু’টি মামলা দায়ের করেছে পুলিশ। সোমবার (২২ নভেম্বর) রাতে খুলনা থানার এসআই আলামিন ও এস আই আবু সাদেক বাদী হয়ে এ দু’টি মামলা দায়ের করেন। খুলনা থানার অফিসার ইনচার্জ হাসান আল মামুন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

থানা সূত্র জানায়, অনুমতি ছাড়া বিএনপি নেতারা সমাবেশের জন্য সকাল থেকে সংগঠনের কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। পুলিশ তাদের সেখান থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করলে তারা না সরে পুলিশের ওপর আক্রমণ চালায়। পুলিশও নিজেদের আত্মরক্ষার জন্য তাদের ওপর লাঠিচার্জ এবং টিয়ারসেল ও রাবার বুলেট ছোড়ে। এ ঘটনায় পুলিশের ছয় জন সদস্য আহত হয়।

রাতে বিএনপির ৪১ সিনিয়র নেতাকর্মীসহ অজ্ঞাতনামা ৩৫০ জনের নামে পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন, যার নং ৩৬ ও ৩৭। পুলিশ ঘটনাস্থল থেকে ৭ জনকে গ্রেপ্তার করে। তাদেরও এ মামলায় আটক দেখানো হয়েছে। আগামীকাল মঙ্গলবার তাদের আদালতে প্রেরণ করা হবে। অন্যদিকে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেছেন, খুলনায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জে নগর বিএনপির সভাপতিসহ ৭১ নেতাকর্মী আহত ও ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর প্রতিবাদে মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১২টায় বিএনপি কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে।

Leave A Reply

Your email address will not be published.