দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী দুই স্বতন্ত্র প্রার্থী সহ ৩ চেয়ারম্যানের প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

0

স্টাফ রিপোর্টার: চতুর্থ ধাপে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাদ পড়েছেন আওয়ামী লীগ মনোনীত ১ চেয়ারম্যান প্রার্থী এবং ২ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র বাতিল করেছে দায়িত্বরত রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার।

সোমবার (২৯ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ হলরুমে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তারা বাদ পড়েন।

বাদ পড়া প্রার্থীরা হলেন- আওনা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বেল্লাল হোসেন এবং সাতপোয়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদীন , পোগলদিঘা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আব্দুল জলিল রতন।

আওনা ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান জানান , বেল্লাল হোসেনের ‘মেসার্স বি হোসেন’ নামে সরকারি সার সরবরাহের ডিলারশিপ থাকলেও তা গোপন রাখার দায়ে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ এর (২৬) (২) (ছ) ধারা মোতাবেক সরকারি আর্থিক সুবিধাপ্রাপ্ত হওয়ায় তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন না বিধায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সাতপোয়া ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান জয়নাল আবেদীন এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জানতে চাইলে আওনা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী বেল্লাল হোসেন বলেন, আমি রিটার্নিং কর্মকর্তার এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবো।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মাকসুদুল আলম জানান পোগলদিঘা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আব্দুল জলিল এর মনোনয়ন বাতিল করা হয়েছে।

তিনি আরো জানান,৭টি ইউনিয়নের নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী একজন ও পোগলদিঘা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী একজন এবং সাতপোয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে এছাড়া সংরক্ষিত মহিলা আসনের দুইজন ও সাধারণ সদস্য ৭ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছ।

Leave A Reply

Your email address will not be published.