দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

নব গঠিত রথখোলা কামারবাড়ী পানি ব্যাবস্থাপনা সমবায় সমিতি লি: এর কমিটি বাতিলের দাবী

0

স্টাফ রিপোটার :
জামালপুরের সরিষাবাড়ীতে অবৈধ ব্যবস্থাপনা কমিটি বাতিলের দাবী তুলেছেন সমিতির সদস্যরা। এ ঘটনায় উপজেলার ডোয়াইল ইউনিয়নের রথখোলা কামারবাড়ী পানি ব্যাবস্থাপনা সমবায় সমিতি লি:(রেজি: নং-৩১)এর ৫’শ ৮ জন সদস্য স্বাক্ষরিত নব গঠিত পানি ব্যাবস্থাপনা কমিটি বাতিলের দাবী তুলে জামালপুর জেলা সমবায় অফিসার সহ বিভিন্ন দপ্তর বরাবর অভিযোগ দায়ের করেছেন। এ বিষয়টি আজ শনিবার এ তথ্য জানা গেছে।
অভিযোগে জানা গেছে,সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের রথখোলা কামারবাড়ী পানি ব্যাবস্থাপনা সমবায় সমিতি লি:(রেজি: নং-৩১)২০১০ সালের ৩০ শে জুন গঠিত হয়। এরই ধারাবাহিকতায় গত ২০২১ ইং সালের ১১ ডিসেম্বর সমিতির কিছু পকেট সদস্য’র যোগসাজসে ভোটার তালিকা হালনাগাদ করন সহ তালিকা প্রত্যক সদস্যদের হাতে হাতে পৌছে দেয়ার নিয়ম রয়েছে। কিন্তু তা না করে অবৈধভাবে নাম মাত্র সভা আহব্বান দেখিয়ে সমিতির ঘরে কোন কার্যক্রম না করে গোপনে কোন এক স্থানে নতুন ব্যাবস্থাপনা কমিটি গঠন করায় তা মানতে নারাজ সদস্যবৃন্দ। উক্ত কমিটিতে সভাপতি হিসেবে আলিমুর রাজী শিবলু সভাপতি ও জালাল উদ্দিন কে সাধারন সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এ বিষয়টি সদস্যদের মাঝে জানাজানি হলে তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।ওই সমিতির শেয়ার মূলধন ৫০ হাজার টাকার উধের্ব হলেও জেলা সমবায় কর্মকর্তা ও উপজেলা সমবায় কর্মকর্তা কে অবগত না করেই মনগড়াভাবে এ কমিটি গঠন করা হয়।উক্ত সমিতিটি সমবায় আইন ও বিধি মোতাবেক পুনরায় অন্তবর্তী /নির্বাচন কমিটি গঠন করে যাচাই বাছাইয়ের মাধ্যমে অবৈধ ব্যাবস্থাপনা কমিটি বাতিল করে নতুনভাবে কমিটি গঠনের দাবী জানিয়েছেন সমিতির সদস্যে ও স্থানীয় উপকারভোগীরা।
এ ব্যাপারে অভিযোগকারী ইসাহাক আলী ও হারুন অর রশীদ যৌথ বিবৃতিতে জানান,রথখোলা কামারবাড়ী সমবায় সমিতি লি: এর কিছু পকেট সদস্যদের যোগসাজসে অবৈধভাবে নতুন ব্যাবস্থাপনা কমিটি গঠন করায় আমরা সেটি বাতিলর জন্য জামালপুর জেলা সমবায় কর্মকর্তা ও উপজেলা সমবায় কর্মকর্তার বরাবর অভিযোগ দিয়েছি।
এ ব্যাপারে রথখোলা কামারবাড়ী সমবায় সমিতি লি: এর নব নির্বাচিত সভাপতি আলিমুর রাজী শিবলু জানান,আমরা সমবায় সমিতির বিধি মোতাবেক কমিটি করেছি। সম্প্রতি সময়ে সমিতির সদস্যদের স্বার্থ সংশ্লিষ্ট ব্যাপক উন্নয়ন সাধান করায় একটি মহল আমাদের নিয়ে নানা প্রপাগান্ডা ছড়াচ্ছে।
জানতে চাইলে সরিষাবাড়ী উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল হালিম জানান, রথখোলা কামারবাড়ী সমবায় সমিতি লি: এর নতুন ব্যাবস্থাপনা কমিটি বাতিলের অভিযোগ পাওয়া গেছে তদন্ত করে ব্যাবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.