দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

টাংগাইলের ধনবাড়ী রাস্তা নিয়ে ২টি হত্যা॥ ৮ দিন যাবৎ অবরোধ ২ শত পরিবার

0

 

নিজস্ব প্রতিবেদক

টাংগাইলের ধনবাড়ী উপজেলার মুশুদ্দিতে রাস্তা নিয়ে ২টি হত্যা্ ॥ ৮ দিন যাবৎ অবরোধ ২ শত পরিবার ।  প্রশাসনের হস্তক্ষেপ কামনা এলাবাসীর। ঘটনাটি ঘটেছে টাংগাইলের ধনবাড়ী উপজেলা মুশুদ্ধি  ইউনিয়ন এর ঝোপনা পূর্বপাড়া গ্রামে।  দুই পরিবারের কাছে জিম্বী ২ শত পরিবার। এইকই রাস্তা নিয়ে ২টি হত্যা একটি হত্যার চেষ্ঠায় মামলা হলেও আজও সেই রাস্তার সমাধান পাচ্ছে না  গ্রাম বাসী। দুইটি পরিবার প্রভাশালী থাকার কারনে আজ অসহায় দিন মুজুর রিক্মা চালাক দের বাড়ী থেকে বের হতে দিচ্ছে না।  দুই শত পরিবারের রাস্তা অবোধ করে রেখেছে স্থানীয় কিছু প্রভাব শালী ।

 

 

তাদের মধ্য রয়েছে মুশুদ্দি ইউনিয়ন এর সাবেক মেম্বার জয়নাল আবেদীন ও তার ছেলে বাবু,সালাম মাস্টার এর সহযোগিতায় মানুষের চলাচলের রাস্তা অবোধ্য  করে বাশ দিয়ে বেড়াসহ রাস্তার মাঝে সুপারি গাছ লাগিয়েছে সাবেক ইউপি মেম্বার।  স্থানীয় মানুষ মেম্বার জয়নাল আবেদীন ও সালাম এর পরিবারে নিকট জিম্বি হয়ে আছে। যার রাস্তার কারনে অবরুদ্ধ হয়ে আছে তারা হলেন, সুরুজ,মোন্তাজ,দুলাল,বাদশা মাস্টার, শাহীন,শামসুল, আয়নাল,ফিরোজ,বিডি আর জুয়েল, শাহজাহান, সাইফুল,সহ আরও অনেকে। স্থানীয় এলাবাসী জানান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু কায়ছার কে ঘটনাটি জানালে তিনি কোন প্রতিকার মূলক ব্যবস্থা নিচ্ছে না।

 

 

অনেকেই বলেন ইউপি চেয়ারম্যান কৃষি মন্ত্রীর ভাই হওয়ার কারনে ও ভোট ছাড়া চেয়ারম্যান আবু কায়ছার যা খুশি তাই করে যাচ্ছেন। সাধারণ মানুষ কোন বিচার চাইতে গেলে তাকে না পাওয়ার অভিযোগ করেন। রাস্তায় বেড়িগেইট দেয়ার বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানালে ধনবাড়ী থানা পুলিশ ঘটনার স্থল পরিদর্শ করে কোন ব্যবস্থা না নেওয়ার অভিযোগ করেন গ্রাম বাসী। মুশুদ্দি ইউনিয়নের ১নং ওর্য়াডের বর্তমান মেম্বার তোফাজ্জল হোসেন তুলা জানান, সাবেক মেম্বার একই রাস্তা নিয়ে ইতিপূবে গত প্রায় ৭/৮ বছর আগে পিয়ারা বেগম নামের এক মহিলার সাথে মারামারি হলে  মহিলা পিয়ারা বেগমের মৃত্যু হয়।

আর সেই হত্যা মামলা আদালতে মামলা চলমান আছে। পরে আবার গত বছর  রমজান মাসে  শাহীন নামের একজন কে হত্যার চেষ্টা করে। আর সেই মামলার আসামি ছিলেন আনোয়ার হোসেন, ভোলা,মেহেদী, রোকন,যারা রাস্তাটি বেড়িগেট দিয়ে রেখেছে এবং  মিলে শাহীন  হত্যার চেষ্টা করেন। হত্যা চেষ্টা মামলাটি আদালত পর্যন্ত গড়ালে স্থানীয় এলাবাসী বিষয়টি মিমাংসা করেন।  আবারও গত দুই মাস আগে একই রাস্তা নিয়ে আপন চাচা আমজাদ কে মসজিদের মধ্যে   বাতিজা পূর্বের একাদিক মামলা আসামি আনোয়ার হোসেন চাচাকে বেদম প্রহার করেন। রাস্তাটি গত কিছু দিন আগে আমরা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে রাস্তাটি প্রস্থ করে সংস্থার করে দেই।

বিষয়টি নিয়ে মুশুদ্ধি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু কায়ছার বলেন,আমি বিষয়টি জানি আমি ঢাকা থেকে এসে রাস্তার বিষয়ে ব্যবস্থা নিব। ততক্ষণ পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে। স্থানীয় এলাকাবাসীর দাবি অতিদ্রুত রাস্তার বেড়িগেট তুলে না দিলে যে কোন সময়  বড় ধরনের দূঘটনা আগের মত  ঘটতে পারে। ধনবাড়ী থানার পরিদর্শক আবুল কালাম আজাদ বলেন,ইউপি চেয়ারম্যান আবু কায়ছার এর মোবাইল ফোনে জানান, উক্ত ঘটনাটি তিনি জানেন,এবং আমাকে জানান উক্ত বিষয়টি জমি জমা নিয়ে সমস্যা আছে তিনি ঢাকা থেকে এসে বিষয়টি মিমাংসা করে দিবেন। বতমানে যে অবস্থায় আসে আর সেই থাকার কথা তিনি আমাকে জানান।

 

সাবেক ইউপি সাবেক মেম্বার  জয়নাল আবেদীন বলেন,ইউপি চেয়ারম্যান আবু কায়ছার সাহেব বাড়ীতে এসে বিষয়টি মিমাংসা করে দিবেন। রাস্তার বেড়ার কথা জিজ্ঞেস করা হলে তিনি বলেন আমি রাস্তায় বেড়া দেই নাই। আমি রাস্তার মধ্যে সুপারি গাছ লাগিয়েছি। অন্যরা রাস্তায় বাশের বেড়া দিয়েছেন। আগের ঘটনার কথা জিজ্ঞেস করা হলে তিনি ঘটনার স্যততা স্বীকার করেন।

 

এর আগে একই রাস্তা নিয়ে আজগর মন্ডল খুন হন। রাস্তা নিয়ে আজগর মন্ডল কে এক কোপে হত্যা করা হয়। আর কত ঘটনা ঘটলে প্রশাসনের নজরে আসবে। স্থানীয় এলাকাবাসী ইউপি চেয়াম্যান ও সাবেক মেম্বার ও রাস্থা অরোধ কারীদের বিরুদ্ধে বিচারের দাবিতে মিছিল করেন।

Leave A Reply

Your email address will not be published.