দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

সরিষাবাড়ীতে ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদকের দলীয় পদ থেকে অব্যাহতি

0

স্টাফ রিপোটার:

জামালপুরের সরিষাবাড়ীতে মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান এর বিরুদ্ধে জামাত-শিবির সহ জঙ্গী সংগঠনের সদস্যদের দলীয় কার্যক্রমে বাড়ী ব্যবহারের অভিযোগে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছেন উপজেলা কৃষকলীগ। বাংলাদেশ কৃষকলীগ সরিষাবাড়ী উপজেলা শাখা’র সাধারন সম্পাদক আখতার হোসেন স্বাক্ষরিত গত ২৪ এপ্রিল তারিখে এ অব্যাহতি পত্র জারী করা হয়েছে বলে রোববার (২৮ মে)এ তথ্য জানান কৃষক লীগ নেতারা।

 

দলীয় ও পুলিশ সুত্রে জানা গেছে,সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক ও মহাদান ইউনিয়নের ১নং ওয়ার্ডের মহাদান গ্রামের ইউপি সদস্য মাহবুবুর রহমান গত ৫ এপ্রিল রমজান মাসে তার নিজ বাড়ী মহাদান গ্রমে ইফতারের নামে তার বাড়ীতে জামাত-শিবির জঙ্গী সংগঠনের সদস্যদের নিয়ে ইফতারের আয়োজন ও জামাতের দলীয় কার্যক্রমে তার বাড়ী ব্যবহার করার সুযোগ প্রদান করে। এ বিষয়টি সরিষাবা

 

ড়ী থানা পুলিশ খবর পেয়ে থানার এস আই মোর্শেদ আল ও আব্দুল খালেক সঙ্গীয় পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে মনির উদ্দিন ওরফে মনির মাষ্টার (৩৫)ও আখতারুজ্জামান সোহাগ (৩২) কে আটক করে থানায় নিয়ে আসে।

 

মনির মাষ্টার সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের মালিপাড়া গ্রামের মৃত মজিবর রহমান এর ছেলে। অপর জন একই উপজেলার ভাটারা ইউনিয়নের চর হরিপুর (উত্তর পাড়া) গ্রামের আব্দুল আলীম এর ছেলে আখতারুজ্জামান সোহাগ কে সরিষাবাড়ী থানার মামলা নং- ১৬, তারিখ-

১৩-০২-২০২৩ইং এর ১৯৭৪ ইং সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ২৫-ঘ তৎসহ পেনাল কোড-১৪৩/১৪৭/ ১৪৮/১৪৯/ ৫০৬/ ৩৪ দঃবিঃ মামলায় ৬ /০৪/ ২০২৩ ইং তারিখে জামালপুর বিজ্ঞ আদালতে সোপর্দ করে সরিষাবাড়ী থানা পুলিশ।

এ ঘটনায় মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান তার নিজ বাড়ীতে ইফতার পাটির নামে জামাত-শিবির সহ জঙ্গী সংগঠনের সদস্যদের দলীয় কার্যক্রমে বাড়ী ব্যবহারের অভিযোগ ও কৃষকলীগের সংগঠনের ভাবমুর্তি ক্ষুন্ন হওয়ায় তার দলীয় পদ থেকে বাংলাদেশ কৃষকলীগ সরিষাবাড়ী উপজেলা শাখা’র সাধারন সম্পাদক আখতার হোসেন গত ২৪ এপ্রিল তারিখে স্বাক্ষরিত সাময়িক অব্যাহতি পত্র জারী করেছেন।

এ ঘটনায় বাংলাদেশ আওয়ামীলীগ সরিষাবাড়ী উপজেলা শাখার সভাপতি ও সাধারন সম্পাদক ও কৃষক লীগ সরিষাবাড়ী উপজেলা শাখার সভাপতি ও সাধারন সম্পাদক এবং মহাদান ইউনিয়ন কৃষকলীগের সভাপতি ও সাধারন সম্পাদক কে বাংলাদেশ কৃষকলীগ সরিষাবাড়ী উপজেলা শাখা’র সাধারন সম্পাদক আখতার হোসেন স্বাক্ষরিত অবগত পত্র জারী করেছেন।

এ ব্যাপারে মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান এর নিকট মোবাইল ফোন করলে তিনি রিসিভ করেননি।

 

জানতে চাইলে বাংলাদেশ কৃষকলীগ সরিষাবাড়ী উপজেলা শাখা’র সাধারন সম্পাদক আখতার হোসেন জানান, মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান এর বিরুদ্ধে জামাত-শিবির সহ জঙ্গী সংগঠনের সদস্যদের নিয়ে ইফতারের আয়োজন সহ তাদের দলীয় কার্যক্রমে তার বাড়ী ব্যবহারের অভিযোগে উপজেলা কৃষকলীগের এক সিদ্ধান্তে মাহবুবুর রহমান কে মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক দলীয় পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানান তিনি।

 

এ ব্যাপারে বাংলাদেশ কৃষকলীগ সরিষাবাড়ী উপজেলা শাখা’র সভাপতি জয়নাল আবেদীন তারা জানান, মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান এর বিরুদ্ধে জামাত-শিবির সহ জঙ্গী সংগঠনের সদস্যদের নিয়ে ইফতারের আয়োজন সহ তাদের দলীয় কার্যক্রমে তার বাড়ী ব্যবহারের অভিযোগে এনে সরিষাবাড়ী উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক আখতার হোসেন যে সাময়িক অব্যাহতির পত্র দিয়েছেন তা আমার (সভাপতি’র) স্বাক্ষর ছাড়া অব্যহতিপত্র বৈধ নয় বলে জানান তিনি।

 

Leave A Reply

Your email address will not be published.