দৈনিক নবতান
জনতার সংসদ

ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে অর্থ আত্নসাতের অভিযোগ

0

স্টাফ রিপোটার :
জামালপুরের সরিষাবাড়ীতে ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সভাপতি নজরুল ইসলাম এর বিরুদ্ধে উন্নয়ন কাজের জন্য বরাদ্ধকৃত ২ লাখ টাকার কাজ না করে আত্বসাত করা হয়েছে বলে স্থানীয় এলাকাবাসীর অভিযোগ। ঘটনাটি উপজেলার কামরাবাদ ইউনিয়নের বীর বরবাড়ীয়া গ্রামে এ ঘটনা ঘটেছে।  বুধবার (৩১ মে) দুপুরে স্থানীয় বীর বড়বাডিয়া গ্রামের আব্দুর রশীদ মন্ডল, আব্দুল কদ্দুস, চান মন্ডল ও সাব ঠিকাদার রেজুয়ান শ্রাবন এর এর সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে।

স্থানীয় এলাকাবাসী সুত্রে জানা গেছে,সরিষাবাড়ী উপজেলার কামরাবাদ ইউনিয়নের বীর বড়বাডীয়া গ্রামের সমাজ সেবক দানশীল ব্যাক্তি আব্দুর রহমান সরকার বীর বড়বাড়ীয়া গ্রামে ঈদগাহ মাঠের জন্য সম্প্রতি ৩০ শতাংশ ভুমি দান করেন। এ ঈদগাহ মাঠে বীর বডবাড়ীয়া,চর বড়বাডীয়া,ধারাবর্ষা,ডিগ্রী পাচবাড়ী গ্রামের প্রায় ৭/৮ হাজার মুসুল্লী ২টি ঈদের নামাজ আদায় করেন।ওই ঈদগাহ মাঠ উন্নয়ন কাজের সাবেক জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং ৫০ বছর উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্বে থাকাকালীন সময়ে মরহুম আলহাজ্ব আব্দুল মালেক এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে মাঠের উন্নয়ন কাজ করে দেন। এরপর সুদীর্ঘ ২০ /২৫ বছর অতিবাহিত হলেও মাঠটির উন্নয়ন বরাদ্ধ থেকে বঞ্চিতের পর গত ২০২১-২২ইং অথর্ বছরে জামালপুর জেলা পরিষদের ৪ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য শাহিদা পারভীন তার উন্নয়ন বরাদ্ধ থেকে ঈদগাহ মাঠ উন্নয়ন কাজের কাজের জন্য ২ লক্ষ টাকা বরাদ্দ প্রদান করেন। উক্ত বরাদ্ধের টাকায় জেলা পরিষদ থেকে টেন্ডারের মাধ্যমে এস এস এন্টারপ্রাইজ এর প্রোপাইটার সাইফুল ইসলাম সর্বনি¤œ দরদাতা হিসেবে ঠিকাদার নিযুক্ত হলে কাজটি স্থানীয় রেজুয়ান শ্রাবন কিনে নেন। ওই কাজটি সম্পন্ন না করে ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সভাপতি সরিষাবাড়ী আরডিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম ঠিকিাদার প্রতিষ্ঠানের নিকট মাঠটির উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে মর্মে সাব ঠিকাদার রেজুয়ান শ্রাবনের নিকট প্রত্যয়ন পত্র প্রদান করে ১ লক্ষ ৩০ হাজার টাকা গ্রহন করেছেন বলে রেজুয়ান শ্রাবন সাংবাদিকদের নিশ্চিত করেছেন। বীর বড়বাড়ীয়া ঈদগাহ মাঠের উন্নয়ন কাজের বরাদ্ধকৃত টাকা সাব ঠিকাদারের নিকট থেকে বুঝিয়ে নিয়েও প্রায় দুই অর্থ বছর পেরিয়ে গেলেও ঈদগাহ মাঠ উন্নয়নের জন্য ১ টাকাও কাজ করা হয়নি। এ ঘটনায় স্থানীয় এলাকাবাসীর মাঝে নানা সমালোচনা সহ চাপা ক্ষোভ বিরাজ করছে।
জানতে চাইলে বীর বড়বাড়ীয়া গ্রামের চান মন্ডল, আব্দুর রশিদ ও নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামবাসী জানান, ঈদগাহ মাঠের জন্য ২ লক্ষ টাকা বরাদ্ধ আসলেও এক টাকার কাজ করা হয়নি। আমরা ঈদগাহ মাঠ উন্নয়ন কাজ করার জন্য প্রশাসনের কাছে দাবি জানাই।
এ ব্যাপারে সাবেক সভাপতি কদ্দুস সরকার জানান, ঈদগাহ মাঠ উন্নয়ন কাজের জন্য জেলা পরিষদ থেকে পাওয়া ২ লক্ষ টাকা আরডিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম এর কাছে রয়েছে বলে মসজিদে মুসুল্লীদের মাধ্যমে শুনেছেন বলে জানান তিনি।
এ ব্যাপারে সরিষাবাড়ী আরডিএম পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম এর সাথে মোবাইল ফোনে ফোন করলে তিনি বলেন আগামী ২/৩ কিংবা ৭ দিনের মধ্যে ঈদগাহ মাঠের উন্নয়ন কাজ শুরু করা হবে। তিনি আরোও জানান বরাদ্ধকৃত টাকার ভ্যাট কর্তনের পর অবশিষ্ট টাকা আমার কাছে রয়েছে বলে স্বীকার করেন তিনি।
এ ব্যাপারে সাবেক জামালপুর জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য শাহিদা পারভীন জানান, বীরবড়বাড়ীয়া ঈদগাহ মাঠের উন্নয়ন কাজের সরকারী বরাদ্ধে কাজ না করা এটা দুঃখ জনক। এ বিষয়ে সভাপতির সাথে কথা হয়েছে শীঘ্রই কাজ শুরু করবেন বলে আশ্বাষ দিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.