দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ঘাটাইলে শিকদার ক্যাডেট একাডেমির সাফল্য

0

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি

ঘাটাইল উপজেলার পৌর এলাকার ঝড়কা এলাকায় অবস্থিত শিকদার ক্যাডেট একাডেমি সফলতার সাথে এগিয়ে চলছে।

শিকদার ক্যাডেট একাডেমি ২০১২ ইং সালে প্রতিষ্ঠিত হয়।এর ব্যবস্থাপনা পরিচালক এম এস সিকদার বাংলাদেশ সেনাবাহিনীরএকজন অবসরপ্রাপ্ত জুনিয়র কমিশন্ড অফিসার প্রশিক্ষক (আর্মি অ্যাডুকেশন কোর) । তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ বিজ্ঞানে Bsc(Hons) Msc   ডিগ্রী অর্জন করেন।

শিকদার ক্যাডেট একাডেমির চলতি বছরে ঘাটাইল বাসস্ট্যান্ডে একটি শাখা শুভ উদ্বোধন করা হয়েছে।

প্রতিষ্ঠাকাল থেকে ক্যাডেট কলেজ ভর্তিতে অভাবনীয় সেরা সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। সরকারি ক্যাডেট কলেজে এ পর্যন্ত চূড়ান্ত চান্স পেয়েছে ১৪০ জন। আর্মি, নেভি, এয়ারফোর্সে কমিশন্ড র‌্যাংকে প্রশিক্ষণরত রয়েছে অত্র একাডেমির ৩০ জন ক্যাডেট।

এ বছরও ক্যাডেট কলেজ ভর্তি পরীক্ষায় ৩০ জন শিক্ষার্থীর মধ্যে ১০ জন লিখিত পর্বে উত্তীর্ণ হয়ে চূড়ান্তভাবে সরকারি ক্যাডেট কলেজে ৯ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে।

শিকদার ক্যাডেট একাডেমির ব্যবস্থাপনা পরিচালক এম এস শিকদার জানান, শিকদার ক্যাডেট একাডেমির   শিক্ষকবৃন্দ প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ এবং অভিজ্ঞ । পরিচালক দীর্ঘ ২০ বছর বাংলাদেশ সেনাবাহিনীতে বিভিন্ন প্রশিক্ষণ একাডেমিতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

 অত্যাধুনিক  আবাসিক ও অনাবাসিক এবং যাতায়াতের জন্য নিজস্ব পরিবহন রয়েছে। সাপ্তাহিক,মাসিক শতাধিক মডেল স্টেস্ট পরীক্ষার ব্যবস্থা রয়েছে। ডিজিটাল ক্যাম্পাস,সিসি ক্যামেরায় ক্লাস মনিটরিং ও নিরাপত্তা নিশ্চিত করা হয়।

পড়ালেখার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীদের কে সুশৃংখল আদর্শ নৈতিকতা শিক্ষায় শিক্ষিত ও যোগ্য দেশ প্রেমিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন আলোকিত মানুষ হয়ে বাংলাদেশ কে সমৃদ্ধের পথে এগিয়ে নিয়ে যাবে এ আমার দৃঢ় প্রত্যাশা।

 

Leave A Reply

Your email address will not be published.