দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

সিনেমা প্রযোজনা করতে গিয়েই দেউলিয়া সানি!

0

বর্তমানে বলিউডে সবচেয়ে আলোচিত অভিনেতা সানি দেওল। নির্মাতা থেকে দর্শক, সবার মুখে মুখে  তার সিনেমা ‘গদর ২’র গুণগান। গত ১১ আগস্ট মুক্তি পাওয়া সিনেমাটি বক্স অফিস আয়ের অঙ্ক ৫০০ কোটি ছুঁইছুঁই। এই সাফল্যের মধ্যেই উঠে আসে ৫৬ কোটি টাকা ঋণের কারণে ‘সানি ভিলা’ নিলামে তোলার নোটিস জারির খবর। এমন খবরে চমকে গিয়েছিল সবাই।

যদিও ওই নোটিস জারি করার ২৪ ঘণ্টার মধ্যে তা প্রত্যাহারও করে ব্যাঙ্ক। পরে ‘সানি ভিলা’ ও তার নিলাম নিয়ে প্রশ্ন উঠলে তা নিয়ে বেশি আলোচনা করারও অনুরোধ করেন সানি। তারপর ও থেমে নেই সেই আলোচনা। তিনি যেখানে যাচ্ছেন সেখানেই উঠে আসছে বিষয়টি। নিজের মত করেই দিচ্ছেন সে উত্তর।

সিনেমা প্রযোজনা করতে গিয়েই নাকি তিনি দেউলিয়া হয়েছেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটি জানিয়েছেন সানি দেওল।

সানি বলেন, ‘অনেক বছর আগে আমি যখন প্রযোজনা শুরু করি। তখন বিনোদনের মার্কেট অন্য রকম ছিল। আমরা যাদের সঙ্গে ব্যবসা করেছি, তারা সবাই আমাদের চেনা-পরিচিতের গণ্ডির মধ্যে। এখন ব্যবসাটা অনেক বেশি জটিল। ছবির ডিস্ট্রিবিউশনের আগে ছবির মার্কেটিং করতে হয়। আমি যখন প্রযোজনা শুরু করি, তখন আমিই পরিচালক, আমি আবার অভিনেতাও। এতগুলো দিকে হাত বাড়িয়ে লাভ নেই। আমি এখন অভিনয় করেই খুশি।’

১৯৮৩ সালে ‘বেতাব’ ছবির মাধ্যমে অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ সানির। সেই সময়েই ‘বিজেতা ফিল্মস’ প্রযোজনা সংস্থা তৈরি করেন ধর্মেন্দ্র।  ১৯৯০ সালে সানির ‘ঘায়েল’ ছবিও প্রযোজনা করে ‘বিজেতা ফিল্মস’।

১৯৯৫ সালে ‘বিজেতা ফিল্মস’ প্রযোজিত ‘বর্ষাত’ ছবির মাধ্যমে অভিষেক হয় ববি দেওলের। ১৯৯৯ সালে ওই প্রযোজনা সংস্থার রাশ হাতে নেন সানি। নিজের পরিচালিত ছবি ‘দিললগি’র প্রযোজকও ছিল ‘বিজেতা ফিল্মস’।

Leave A Reply

Your email address will not be published.