দৈনিক নবতান
জনতার সংসদ

বান্দরবানে ইন্টার্ন নার্সদের কর্মবিরতি,মানববন্ধন অব্যাহত

0

সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি: বঙ্গবন্ধুর বাংলায় নার্স কেনো রাস্তায়,শেখ হাসিনার বাংলায় নার্স কেনো রাস্তায়,এ ধরনের স্লোগানে রাজপথে নিজেদের অধিকার আদায়ের জন্য বান্দরবানে ডিপ্লোমা ইন্টার্ন নার্সদের ন্যায্য ইন্টার্ন ভাতা না পাওয়ায় ২ ঘন্টা কর্মবিরতি পালন করেছে ইন্টার্ন নার্সদের সংগঠন।

বৃহস্পতিবার ৫ই অক্টোবর সকালে জেলার বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে তারা।তাদের দাবী DGNM (ডিজিএনএম) থেকে পত্র প্রেরণ, DGNM (ডিজিএনএম) থেকে ইন্টার্ন ভাতা বরাদ্দ ও মঞ্জুরির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানিয়ে পত্র প্রেরণ করা হলেও এখনো পর্যন্ত ইন্টার্ন ভাতা বাবদ কোনো বরাদ্দ প্রদান করা হয়নি নার্সদের।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বাসা ভাড়া, থাকা-খাওয়া, যাতায়াত, হাত খরচ ইত্যাদি মিলিয়ে প্রতি মাসে ৮-১০ হাজার টাকা খরচ হয়ে যায় ইন্টার্ন করা নার্সদের।

এদিকে ভাতা না পাওয়ায় নিম্নমানের বাসা ভাড়া নিয়ে থাকতে হচ্ছে এবং সেখানে থাকা মেয়েদের নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

এ সকল বিভিন্ন অধিকার আদায়ের লক্ষ্যে কর্মবিরতির পথ বেছে নিতে হচ্ছে বলে জানালেন সংগঠনে নেতৃবৃন্দ। এদিকে অধিকার আদায় না হওয়া পর্যন্ত সারা বাংলাদেশের সকল সরকারি ইন্টার্ন নার্সরা কর্মবিরতিতে যাচ্ছে বলে যানায় তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনটির,আহবায়ক, কানিজ ফাতেমা,সভাপতি,ফারহানা ফাহিম,সিনিয়র সহ সভাপতি, আল হাসিব আহমেদ মিঠু,সহ সভাপতি, সারোয়ার হোসেন,রুখানা আকতার,সাধারণ সম্পাদক,আহাদুজ্জামান,যুগ্ম সম্পাদক, সুবর্ণা দাশ,সংগঠনিক সম্পাদক জনি আকতার,দপ্তর সম্পাদক,দোলনা,কর্ম সম্পাদক জয়া,প্রচার ও প্রচার প্রকাশনা সম্পাদক,আফরিন,সহ প্রচার ও প্রচারণা সম্পাদক,সোমা আকতার।

Leave A Reply

Your email address will not be published.