দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ধনবাড়ীতে নানা আয়োজনের মধ্য দিয়ে শিক্ষক দিবস উদযাপন

0

ধনবাড়ী টাংগাইল প্রতিনিধি:

ধনবাড়ীতে নানা আয়োজনের মধ্য দিয়ে শিক্ষক দিবস উদযাপন

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে বিশ্ব শিক্ষক দিবস। দিবসটি উদযাপন উপলক্ষে গতকাল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের উদ্যোগে পৌর শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রী কলেজ ক্যাম্পাসে বৃক্ষরোপণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শিক্ষকরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। যারা বিভিন্ন বিষয়ে পাঠদান করে আমাদের জ্ঞানের পরিধি বাড়াতে সাহায্য করেন। সেই নিঃস্বার্থভাবে অক্লান্ত পরিশ্রম করে যাওয়া শিক্ষকদের জন্যই আজকের দিনটি। পুরোবিশ্বে শিক্ষকদের সম্মানে পালিত হচ্ছে বিশ্ব শিক্ষক দিবস।
৫ অক্টোবর দিনটি বিশ্বব্যাপী পালিত হয় শিক্ষক দিবস। ১৯৯৪ সালে ইউনেস্কোর ২৬ তম অধিবেশনে গৃহীত সিদ্ধান্তের ভিত্তিতে ইউনেস্কো মহাপরিচালক ড. ফ্রেডারিক এম মেয়রের যুগান্তকারী ঘোষণার মাধ্যমে ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস পালনের শুভ সূচনা করা হয়।

যদিও বিশ্বের অনেক দেশে বছরের অন্যান্য অনেকদিন পালন করা হয় শিক্ষক দিবস হিসেবে। তবে ১৯৯৫ সালের ৫ অক্টোবর থেকে বাংলাদেশসহ পৃথিবীর ১০০টি দেশে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়ে আসছে। এটি দেশ বিদেশে ‘শিক্ষক’ পেশাজীবিদের জন্য সেরা সম্মান। পরবর্তী প্রজন্মও যেন যথাযথ মর্যাদার সঙ্গে এই দিনটি পালন করে সেটাও উদ্দেশ্য।

ধনবাড়ী উপজেলার প্রতিটা স্কুলে,কলেজ, মাদ্রাসায় এক যুগে পালন করা হয় এই শিক্ষক দিবস।

Leave A Reply

Your email address will not be published.