দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

ছাত্রলীগ নেতার সুপারিশ না মানায় প্রশিক্ষন কর্মকর্তাকে মারধর করার অভিযোগ

0

স্টাফ রিপোর্টার:
জামালপুরের সরিষাবাডীতে সাবেক পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সুপারিশ না রাখায় প্রশিক্ষন কর্মকর্তাকে মারধর করার অভিযোগ উঠেছে। এ সময় গুলি করে হত্যার হুমকি প্রদান করে সাবেক ছাত্রলীগ নেতা মেহেদী হাসান সুজন।
মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে সরিষাবাড়ী পৌর সভার উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ এলাকায় এ লাঞ্ছিত ও মারধরের ঘটনা ঘটে। হামলাকারী মেহেদী হাসান সুজন সরিষাবাড়ী পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌর সভার চক হাটবাড়ী গ্রামের সুরুজ্জামান এর ছেলে। প্রশিক্ষন কর্মকর্তা শাহরিয়ার সাদ্দাম হোসেন এর উপর হামলায় মেহেদী হাসান সুজন সহ তার ৬-৭ জন সহযোগী জডিত ছিল বলে তিনি অভিযোগ করেন।
জাতীয় মহিলা সংস্থা’র প্রশিক্ষন অফিস সরিষাবাড়ী সুত্রে জানা গেছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়াধীন জাতীয় মহিলা সংস্থা কর্তক পরিচালিত,তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের ৩য় ও ৪ র্থ ব্যাচের ৪০ দিন মেয়াদী প্রশিক্ষণের জন্য ৫০ জন মহিলা নিয়োগের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে গত ১৭ ও ১৮ অক্টোবর ভর্তির জন্য ভাইপা নেয় কর্তৃপক্ষ । ভাইপা পরীক্ষায় অনুপস্থিত এক প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণে সুযোগ দেওয়ার জন্য প্রশিক্ষন কর্মকর্তা শাহরিয়ার সাদ্দাম হোসেন এর নিকট দাবি জানান সাবেক ছাত্রলীগ নেতা মেহেদী হাসান সুজন। প্রশিক্ষণার্থী অনুপস্থিত থাকায় সরিষাবাড়ী উপজেলার প্রশিক্ষণ কর্মকর্তা শাহরিয়ার সাদ্দাম হোসেন নেতার দাবিটি অস্বীকৃতি জানান। এর জের ধরে মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে শাহরিয়ার সাদ্দাম হোসেন সরিষাবাডী রেলওয়ে স্টেশনে যাওয়ার সময় পথিমধ্যে মোটর সাইকেল গতি রোধ করে লাঞ্ছিত ও মারধর করার এক পর্যায়ে গুলি করে হত্যার হুমকি দেয় সাবেক ছাত্রলীগ নেতা মেহেদী হাসান। এ ঘটনায় সচেতন মহলের মাঝে নানা সমালোচনা ও ক্ষোভের সঞ্চার হয়েছে।
উল্লেখ যে, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান সুজনের বিরুদ্ধে সম্প্রতি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের এক সরকারি কর্মচারী কে মারধর,সরিষাবাডী অনার্স কলেজের ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক ও স্থানীয়দের মারধর করে। স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় সে কাউকে পরোয়ানা করেন না তিনি বলে ভুক্তভোগীদের অভিযোগ।

জানতে চাইলে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহব্বত কবীর জানান এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জাতীয় মহিলা সংস্থা প্রকল্পের চেয়ারম্যান আঞ্জুমনোয়ারা হেনা জানান, পিছিয়ে পড়া নারীদের জন্য আমাদের এই প্রশিক্ষণ হচ্ছে । এতে অবৈধ পন্থায় প্রশিক্ষনে নিয়োগ দাবি মেনে নেওয়া সম্ভব নয়। প্রশিক্ষন কর্মকর্তাকে মারধোরের বিষয়টি নিয়ে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave A Reply

Your email address will not be published.