দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

লামার ব্রিজ নির্মাণ সম্ভাব্যতা যাচাই পরিদর্শন এলজিইডি প্রকল্প পরিচালকের

0

সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:
লামা উপজেলার গজালিয়া, সরই ইউনিয়নের দুইটি লুলাইং ও চিন্তাবর পাড়া ব্রিজ নির্মাণ সম্ভাব্যতা যাচাই প্রত্যক্ষ পরিদর্শন করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর,গুরুত্বপূর্ণ ব্রিজ নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক, (পিডি) ঢাকা, মোঃ এবাদত আলী, এলজিইডি বান্দরবান জেলা নির্বাহী প্রকৌশলী মোঃ জিয়াউল ইসলাম মজুমদার।
এসময় আরও উপস্থিত ছিলেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল,জেলার সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ জামাল উদ্দীন,লামা উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফ, ০৫ নং সরই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইদ্রিস কোম্পানি,স্থানীয় লুলাইং মৌজার হেডম্যান সিংপাশ চৌধুরীসহ স্থানীয় ব্যক্তিবর্গ।
জানা যায়,লুলাইংখাল আর বমুখাল দুইখালে মুখ নিচে বমুখাল ও চিন্তার পাড়া উপর ব্রিজ নির্মাণ হলে ৩০/৫০ জনবসতি পাড়ার মধ্যে প্রায় ৫ থেকে ৬ হাজার স্হানীয় জনগণ এর সুফল পাবে। ইতিমধ্যে পরবর্তীতেও রাস্তা সংযুক্ত হয়ে আসতে লুলাইং বাজার এলাকাবাসি হাট বাজারে জন্য একিমাপের লুলাইং বাজার থেকে উত্তরঃ দিকে কেয়াজুপাড়া বাজার , দক্ষিণে- অত্র-লামা উপজেলা সদর বাজার, পূর্বেঃ চিবুক পর্যটন নির্গিরি, পশ্চিমঃ গজালিয়া বাজার, এর চারিদিকে রাস্তার ছড়িয়ে গেলে যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন হবে।
সংশ্লিষ্ট অফিস সূত্রে জানায়,বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলায় “ডলুছড়ি বাজার – লুলাইং বাজার সড়কে চেই: ১৩৫৭০ মি: তে ১০০মিটার ব্রীজ” এবং গজালিয়া “গাইন্দাপাড়া – চিন্তাবর পাড়া সড়কে চেই: ৮৪০মি: তে ৯৫মিটার ব্রীজে”র সম্ভাব্যতা যাচাইয়ের জন্য পল্লী সড়কে গুরুত্বপূর্ণ ব্রীজ নির্মান প্রকল্পের প্রকল্প পরিচালক মো: এবাদত আলী, এলজিইডি, সদর দপ্তর, ঢাকা, সরেজমিনে দুইটি ব্রীজের স্থান পরিদর্শন করেন। সেক্ষেত্রে সংগে উপস্থিত ছিলেন বান্দরবান জেলার সুযোগ্য নির্বাহী প্রকৌশলী, উপজেলা চেয়ারম্যান, লামা, সিনিয়র সহকারী প্রকৌশলী, বান্দরবান, উপজেলা প্রকৌশলী, লামা, সরই ইউপি চেয়ারম্যান সহ স্থানীয় গণ্যমান্য ও সাধারণ ব্যক্তিবর্গ।
এতে গহীন পাহাড়ী জনপদের জীবন মান উন্নয়নে জনগুরুত্বপূর্ণ দুইটি ব্রীজের সাইটে সরেজমিনে সম্ভাব্যতা প্রত্যক্ষ করার জন্য প্রকল্প পরিচালক, নির্বাহী প্রকৌশলী বান্দরবান,উপজেলা চেয়ারম্যানসহ সকলের যাদের সার্বিক সহযোগিতায় ও উপস্থিতিতে পরিদর্শন করেন সংশ্লিষ্টরা।
স্থানীয় বাসিন্দা সিংপাশ ম্রো, রেংচং ম্রো,নানোয়াই ম্রো, নুরুল ইসলামসহ কয়েজন জানান, আমাদের বমুখালের উপর লুলাইং ও চিন্তাবর পাড়ায় ব্রিজ নির্মাণ হলে এখানকার বিভিন্ন শ্রেনী, পেশার মানুষের ব্যাপক আর্থসামাজিক উন্নয়ন হবে।
এ বিষয়ে লামা উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবু হানিফ জানান, পল্লী সড়কে গুরুত্বপূর্ণ ব্রিজ নির্মাণ বমুখালের উপর দুই ব্রীজ নির্মাণ প্রকল্পের জন্য সরাসরি পিডি স্যার ও জনপ্রতিনিধিসহ পরিদর্শন করা হয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.