দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

মিয়ানমারের সেনাসহ বিজিপির ৩৩০ সদস্য ফেরত যাচ্ছে আজ

0

সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:
মিয়ানমারের অভ্যন্তরে জান্তা বাহিনী এবং সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে চলমান সংঘর্ষে প্রাণ বাঁচাতে বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের সেনা ও বিজিপি সদস্যসহ ৩৩০ জন মিয়ানমার নাগরিককে বৃহস্পতিবার মিয়ানমার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।
বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম সংবাদ বিজ্ঞপ্তিত এ তথ্য জানান।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৫ ফেব্রুয়ারি সকাল ৮টায় নৌ-বাহিনীর সার্বিক তত্ত্বাবধানে কক্সবাজারের ইনানীর নৌ-বাহিনী জেটিঘাটে বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপিসহ ৩৩০ জন মিয়ানমার নাগরিককে মিয়ানমার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।
আশ্রয় নেয়া মিয়ানমারের ৩৩০ নাগরিকরা বিভিন্ন পর্যায়ের সরকারি বাহিনীর সদস্য। যাদের মধ্যে রয়েছে বিজিপি, সেনা, ইমিগ্রেশন ও পুলিশের সদস্য। বৃহস্পতিবার ভোর ৬টায় হ্নীলা হাইস্কুল ও ঘুমধুম উচ্চ বিদ্যালয় থেকে আশ্রিত মিয়ানমারের সীমান্তরক্ষীদের কড়া নিরাপত্তায় ইনানী জেটিঘাটে নিয়ে যাওয়া হবে।
আশ্রিত মিয়ানমারের ওই সদস্যদের মধ্যে ৯ জন অসুস্থ। অসুস্থদের ৫ জন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে (কমেক) ও ৪ জন চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন।
এর আগে ৪ ফেব্রুয়ারি থেকে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সাথে সংঘর্ষ থেকে বাঁচতে কয়েক ধাপে পালিয়ে এসেছিলো তারা। পরে বর্ডার গার্ড বাংলাদেশ তাদের নিরস্ত্রীকরণ করে বাংলাদেশে আশ্রয় দেয়।

Leave A Reply

Your email address will not be published.