দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

স্টাইলটেক প্রিন্টিং ব্যবসার আড়ালে প্রতারণার ফাঁদ

0

সাইফুল ইসলাম: বান্দরবান জেলা প্রতিনিধি:
রাজধানীতে নিত্য নতুন কৌশলে প্রতারক চক্রের সদস্যরা প্রতিনিয়ত সক্রিয় হয়ে উঠছে। নানা কায়দায় প্রতারণার ফাঁদ পাতে প্রতারক চক্রের সদস্যরা। সাধারণত সহজ-সরল মানুষই তাদের মুল লক্ষ্য। সংঘবদ্ধ চক্রের প্রতারণার জালে বন্দি হয়ে প্রতিনিয়ত সর্বশান্ত হচ্ছে সাধারণ মানুষ। এরকমই একটি প্রতারক চক্রের খপ্পরে পড়ে নিঃস্ব হয়েছে কয়েকটি পরিবার।
জানা গেছে রাজধানীর মতিঝিল এলাকায় স্টাইলটেক প্রিন্টিং ব্যবসার নাম করে কয়েকটি পরিবারের কাছ থেকে হাতিয়ে নেয়া হয়েছে কয়েক কোটি টাকা। স্টাইলটেক অফিসের ঠিকানা: ৮৯/১ বিপিএল ভবন, ৪র্থ তলা, রুম নং-৪১২ মতিঝিল ঢাকা। স্টাইলটেক প্রিন্টিং-এর মালিক প্রতারক অশিস বনিক ও তার স্ত্রী প্রজ্ঞা পারমিতা দাস। প্রতারক তার ব্যবসায় বিনিয়োগের কথা বলে প্রায় ৩০-৪০ জনের কাছ থেকে হাতিয়ে নিয়েছে বিপুল পরিমান অর্থ। বিনিয়োগকারীদের লভ্যাংশের অর্থ দেয়ার কথা থাকলেও সময় মতো লভ্যাংশ না দিলে, বিনিয়োগকারীরা মূল টাকা ফেরত চাইতে গেলে প্রতারক চক্রের মুল হোতা অশিস বনিকের স্ত্রী ও তার পরিবার বিনিয়োগকারীদের প্রাণ নাশের হুমকি দেন। এ অবস্থায় মূলধন হারিয়ে অসহায় হয়ে পড়েছে ভুক্তভোগীরা। ভুক্তভোগীরা হচ্ছেন, যোবায়ের হোসেন, ফয়সাল মিয়া, তাজুল ইসলাম, ইমরান হোসেন, নুরে আলম সুমন, শামীম হোসেন, গোলাম মোস্তফা সহ আরো অনেকে। ভুক্তভোগীরা জানান প্রতারক তার প্রিন্টিং ব্যবসার কাচামাল ক্রয়ের জন্য ভুক্তভোগীদের কাজ থেকে মাসিক ব্যবসায়ীক লভ্যাংশ দেওয়ার কথা বলে প্রতারক অশিস বনিক তার প্রিন্টিং ব্যবসায় বিনিয়োগ করতে বলে। ফলে ভুক্তভোগীরা ব্যবসায়ীক চুক্তিপত্রের মাধ্যমে বিনিয়োগ করেন। কিন্তু ১৬/০৯/২০২৪ খ্রিস্টাব্দ, প্রতারক বিনিয়োগকারীদের সমস্ত টাকা নিয়ে পালিয়ে যায়। এমতাবস্থায়, ভুক্তভোগীরা প্রতারকের পরিবারের কাছে অশিস বনিকের খোজ জানতে চাইলে প্রতারকের স্ত্রী প্রজ্ঞা পারমিতা দাস ও পরিবারের অন্যান্য আরো অনেকেই ভোক্তভোগীদের প্রান নাশের হুমকি দেয়। এমতাবস্থায়, ভুক্তভোগীরা অসহায় হয়ে গত ২১-০৯-২০২৪ ইং তারিখে মতিঝিল থানায় একটি সাধারণ ডায়েরী করে যাহার নং-১৩৪৪। ভুক্তভোগীরা তাদের বিনিয়োগের অর্থ ফেরত পেতে প্রশাসনের সু-দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করেন।
প্রতারক অশিস বনিক, পিতা: রাম লাল কংস বনিক। বর্তমান ঠিকানা: রূপায়ন টাউন, ফ্ল্যাট নং-সি-০৩ ভূইঘর, থানা-ফতুল্লা, জেলা-নারায়ণগঞ্জ।

Leave A Reply

Your email address will not be published.