দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

বিএনপি নেতা বাবু হত্যার প্রায় দেড় যুগ পর বিচারের দাবিতে মানববন্ধন

0

স্টাফ রিপোর্টার: জামালপুরের সরিষাবাড়ীতে বিএনপি নেতা হায়দর আলী বাবু হত্যার প্রায় দেড় যূগ পর বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকাল সাড়ে পাঁচটায় উপজেলার পোগলদিঘা ইউনিয়ন পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন এবং এলাকাবাসী ও নিহতের পরিবারবর্গ সহ প্রায় ৫ শতাধিক মানুষ অংশ নেন।
মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, পোগলদিঘা ইউনিয়ন বিএনপির সহ সভাপতি হায়দর আলী বাবু কে ২০০৬ সালের ৩০ নভেম্বর নৃশংসভাবে হত্যা করে সাবেক ইউপি চেয়ারম্যান সামস উদ্দিন সামস ও তার সন্ত্রাসাী বাহিনী। এ ঘটনায় আওয়ামী নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান সামস উদ্দিন সামস কে প্রধান আসামি করে সরিষাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী দিলরুবা আক্তার ময়না। এরপর আওয়ামী লীগের দলীয় প্রভাব খাটিয়ে মামলাটি খারিজ করানো হয়। ন্যায় বিচায় থেকে বঞ্চিত হয় বাবুর পরিবার। বর্তমানে যেহেতু আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। তাই বিএনপি নেতা হায়দর আলী বাবু হত্যার পুনরায় বিচারের দাবিতে চলতি বছরের ২৫ সেপ্টেম্বর নিহতের ছেলে ইজাজ আহমেদ কৌশিক বাদী হয়ে আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। দায়ের করা মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান সামস উদ্দীন কে প্রধান আসামি করে ১৫ জনের নাম উল্লেখ করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে হত্যাকারীদের বিচার দাবী জানান তারা।
এতে বক্তব্য রাখেন, পোগলদিঘা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি পিয়াস সরকার, নিহত বাবুর ছোট ভাই সরকার সোহেল, ইউনিয়ন সেচ্ছাসেবক দলের সভাপতি লিটন তালুকদার,
ইউনিয়ন বিএনপির সহ সভাপতি রফিকুল ইসলাম লিটন, উপজেলা শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি মনিরুজ্জামান আদম, উপজেলা কৃষক দলের আহবায়ক আব্দুল মজিদ, সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি মামুনুর রশীদ ফকির, পোগলদিঘা ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রঞ্জু , পোগলদিঘা ইউনিয়ন যুবদলের সভাপতি সুমন ফকির,সাধারণ সম্পাদক জাহিদ হাসান সোহাগ, পোগলদিঘা ইউনিয়ন বিএনপি’র যুগ্ন সম্পাদক লিটন তারিক প্রমুখ।
,

Leave A Reply

Your email address will not be published.