দৈনিক নবতান
জনতার সংসদ

গোপালপুরে বিশ্ব শিক্ষক দিবসে ৮ গুণী শিক্ষককে সংবর্ধনা

0

মো. সেলিম হোসেন, 

“শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গিকার”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলের গোপালপুরে বিশ্ব শিক্ষক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার র‌্যালী, আলোচনা সভা, শিক্ষা কমিশন গঠনের দাবিতে শিক্ষক সমাবেশ ও ৮ গুণী শিক্ষককে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

 

উপজেলা পর্যায়ে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন কমিটির আয়োজনে শিক্ষকদের বর্ণাঢ্য র‌্যালীটি সূতী ভি.এম. পাইলট সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে শিক্ষক সমাবেশে যোগদান করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জুলফিকার হায়দারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন-সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রোকনুজ্জামান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মানিকুজ্জামান, অধ্যাপক বাণীতোষ চক্রবর্তী, প্রেসক্লাব সভাপতি জয়নাল আবেদীন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল লতিফ, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি বিলকিস সুলতানা, সম্পাদক আরিফুল হক মঞ্জু, উপজেলা জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি নাজমা পারভীন প্রমূখ।

 

বক্তারা দাবি করেন বর্তমান সরকারের আমলে ৬টি কমিশন করা হলেও শিক্ষা কমিশন গঠন করা হয়নি। ফলে দেশে শিক্ষা ব্যবস্থা নিয়ে নানা অসঙ্গতি দেখা দিয়েছে। সরকার অচিরেই যেন একটি শিক্ষা কমিশন গঠন করেন।

 

সমাবেশের দ্বিতীয় পর্বে উপজেলার ৮জন গুণী শিক্ষককে সম্মানা ও ক্রেস্ট প্রদান করা হয়। সংবর্ধিতরা হলেন- মেহেরুন্নেছা মহিলা কলেজের অধ্যক্ষ (অব.) খন্দকার জাহাঙ্গীর আলম রুবেল, গোপালপুর সরকারি কলেজের (অব.) অধ্যাপক বাণীতোষ চক্রবর্তী, সূতী ভি.এম. পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের (অ.প্র) শিক্ষক আব্দুল লতিফ, সূতী হোসেন শহীদ সোহরাওয়ার্দী উচ্চ বিদ্যালয়ের (অ.প্র) শিক্ষক মো. ইদ্রিম আলী,

 

গোপালপুর দারুল উলুম কামিল মাদরাসার সাবেক উপাধ্যক্ষ শরাফত উল্লাহ, হেমনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (অ.প্র) হামিদা বেগম, বাখুরিয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (অব.) নায়েব আলী খান, নন্দনপুর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক (অব.) মাখছুদা খানম।

                                                                                                              শনিবার, ০৫.১০.২৪

Leave A Reply

Your email address will not be published.