দৈনিক নবতান
জনতার সংসদ

হাত ধোয়া দিবস উপলক্ষে  র‌্যালি ও  আলোচনা সভা

0

স্টাফ রিপোর্টার   : জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে জাতীয় স্যানিটেশন মাস-অক্টোবর ২০২৪ ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন উপলক্ষে  র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার  (১৫ অক্টোবর) সকালে  ”স্বাস্থ্য  সুরক্ষায় পরিষ্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ  ” প্রতিপাদ্য নিয়ে দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তার এর সভাপতিত্বে আলোচনা সভায় দিবসের  তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন ,সরিষাবাড়ী জনস্বাস্থ্য   উপ সহকারী প্রকৌশলী মেহেদী হাসান , উপজেলা প্রকৌশলী কর্মকর্তা  জাহিদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  মোজাম্মেল হক, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা  নাহিদা ইয়াসমিন, উপজেলা সমবায়   কর্মকর্তা  আব্দুল হালিম  , উপজেলায় একাডেমিক সুপারভাইজার রুহুল আমিন বেগ,তথ্য সেবা কর্মকর্তা সাদিকুন্নাহার , প্রমূখসহ এছাড়াও সরিষাবাড়ী উপজেলার জনস্বাস্থ্য অধিদপ্তরের সকল কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন ।
উক্ত আলোচনা সভায় সকলে বিশ্বব্যাপী জনসচেতনতা তৈরি ও উদ্বুদ্ধকরণের জন্য চালানো এটি একটি প্রচারণামূলক দিবস। বিশ্ব হাতধোয়া দিবসের মূল লক্ষ্য সাবান দিয়ে হাত ধোয়ার একটি সাধারণ সংস্কৃতির সমর্থন ও প্রচলন করা, প্রতিটি মানুষের হাত ধোয়ার বিষয়ের নজর দেওয়া ও সাবান দিয়ে হাত ধোয়ার উপকারিতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা।

Leave A Reply

Your email address will not be published.