দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

জামে মসজিদের অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু-পক্ষের সংঘর্ষে আহত-১৫

0

স্টাফ রিপোটার :
জামালপুরের সরিষাবাড়ীতে জামে মসজিদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু-পক্ষের সংঘর্ষে উভয় পক্ষের ১৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।ঘটনাটি গতকাল রোববার সকালে আওনা ইউনিয়নের টিকরাপাড়া পুর্বপাড়া জামে মসজিদের পার্শ্বে এ ঘটনা ঘটেছে।
স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের টিকরা পাড়া পুর্বপাড়া জামে মসজিদের অধীন ৮৫টি পরিবার নিয়ে এ সমাজ গঠিত। জামে মসজিদের সভাপতি বদিয়ার,সাধারন সম্পাদক ও ক্যাশিয়ার একই পরিবারের হওয়ায় তারা নিজেরাই তাদের মনমত সিদ্ধান্তে সমাজ পরিচালনা করে আসায় অপর পক্ষের আমজাদ ও আজাহার মাষ্টার এর ৪০টি পরিবারকে কুক্ষিগত করে রাখে। এ নিয়ে এলাকায় একটি পক্ষের মাঝে ক্ষোভ বিরাজ করছিল। টিকরাপাড়া পুর্বপাড়া গ্রামের রোববার সকালে মসজিদের পার্শ্বে প্রতিদিনের ন্যায় গতকাল রোববার(১২ সেপ্টেম্বর) সকালে স্থানীয় আমজাদ মাষ্টারের লোকজন গাছের ছায়ায় বসে বিশ্রাম নিচ্ছিলেন। এ সময় গাছ তলায় কে বা কাহারা বসার স্থানে প্রস্রাব করে কুলুক করা টিস্যু পড়ে থাকা সহ প্রসাবের গন্ধ এ বিষয়ে মসজিদের ইমামকে স্থানীয় বেলাল হোসেন জিজ্ঞাসা করে। এ জিজ্ঞাসার জের ধরে প্রভাবশালী বদিয়ার এর লেকজনের সাথে আমজাদ মাষ্টারের লোকজনের সাথে কথাকাটাকাটির একপর্যায়ে উভয় পক্ষের মাঝে উত্তেজনার একপর্যায়ে দু-পক্ষের মধ্যে লাঠি-শোঠা নিয়ে রক্ষক্ষয়ী সংর্ঘষ বাধে। সংঘর্ষে উভয় পক্ষের আহতরা হলেন,বজলু(৬৫),জুলহাস(৬০),মজনু(৫৯),মালেক(৬৪),বাবু(১৬),ফজর আলী(৪৮),উমর ফারুক(৫০),বেলাল হোসেন(৩০),হারুন অর রশিদ(৩২), মজনু(৩৫)আতিয়ার (৪০),সোহেল রানা(৩৫),মালেক(৫৫)জুলহাস(৪৫) ও হাফিজুর রহমান আহত হয়। গুরুতর আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য হাসপাতালে ও ৩ জনকে জামালপুর জেনারেল হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক বলেন, সংঘর্ষের ঘটনায় কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.