দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

দেশে ২৪ ঘন্টায়ক করোনায় মৃত্যুর সংখ্যা কমলো

0

দেশে ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা কমেছে। সারাদেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৮২৮ জন। একই সঙ্গে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ২৮৯ জন। সোমবার (২৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত রবিবার করোনা ভাইরাসের প্রাপ্ত তথ্য অনুযায়ী ৯ জনের মৃত্যু হয়েছিল। একই সঙ্গে নতুন করে এই ভাইরাসে ২৭৫ জন আক্রান্ত হয়েছিল।

বিশ্ব করোনা পরিস্থিতি: ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ৪৪ লাখ ২৩ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৯ লাখ ৬৩ হাজার ৬৫৩ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২২ কোটি ১৪ লাখের বেশি মানুষ। করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৬৩ লাখ ১২ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৭ লাখ ৫৬ হাজার ৩৬২ জনের। করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪১ লাখ ৮৯ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৪ হাজার ৭৪৩ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১৭ লাখ ২৯ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৫ হাজার ৬৮২ জনের। তালিকায় ২৯ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৭ হাজার ৬৯২ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮২৩ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৮ হাজার ৫৪২ জন। এদের মধ্যে ১৩৮২ জনের অবস্থা গুরুতর। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Leave A Reply

Your email address will not be published.