দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

৪৮ ঘণ্টা সময় বেঁধে দিলেন শিক্ষার্থীরা

0

গণপরিবহনে হাফ পাসের জন্য প্রজ্ঞাপনের দাবিতে ৪৮ ঘণ্টার সময় বেঁধে দিয়েছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর বকশিবাজার মোড়ে অবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেওয়া হয়। রাজধানীর সিটি কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজসহ আশেপাশের কয়েকটি কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে। সাত কলেজ আন্দোলনের সমন্বয়ক ইসমাইল বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের জন্য হাফ পাসের জন্য প্রজ্ঞাপন দিতে হবে। এ সময়ের মধ্যে দাবি মানা না হলে আগামী ২৫ নভেম্বর সকাল ১০টায় রাজধানীর নীলক্ষেতে শিক্ষার্থীদের নিয়ে অবস্থান কর্মসূচি পালন করা হবে। এ সময় শিক্ষার্থীরা গণপরিবহনে সব অবস্থায় নারী ও ছাত্রীদের যাত্রা নিরাপদ করার দাবি জানান।

ধানমন্ডি আইডিয়াল কলেজের এক শিক্ষার্থী বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি ছিল গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করা। কিন্তু দীর্ঘ দিনেও আমাদের সে দাবি বাস্তবায়ন হয়নি। সাম্প্রতিক সময়ে শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন পরিবহনের খারাপ আচরণও করা হয়েছে। আমরা এসব ঘটনার বিচার চাই এবং হাফ ভাড়া নিশ্চিত করতে সরকারের প্রজ্ঞাপন চাই। সড়কে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, গতবারের সড়ক আন্দোলনে ও শিক্ষার্থীদের দাবি ছিল হাফ ভাড়া নিশ্চিত করা। কিন্তু দীর্ঘদিনেও তা বাস্তবায়ন হয়নি। প্রশাসন কালক্ষেপণ করছে। তাই আবারও সাধারণ শিক্ষার্থীরা সড়কে নেমেছে যেন তাদের এ দাবি আদায় হয়।

এছাড়াও অনাকাঙিক্ষত ঘটনা এড়াতে ইতোমধ্যেই ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে বলে জানিয়েছেন নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আলী। তিনি বলেন, শান্তিপূর্ণভাবে শিক্ষার্থীদের আন্দোলন চলছে। ঘটনাস্থলে নিউমার্কেট থানা এবং ধানমন্ডি থানার সিনিয়র অফিসাররা এসেছেন। এ বিষয়ে তারা সিদ্ধান্ত নেবেন

Leave A Reply

Your email address will not be published.