দৈনিক নবতান
জনতার সংসদ

মহামারী করোনার কারণে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের

0

ক্রীড়া ডেস্ক
মহামারী করোনার কারণে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান হিসেবে স্থায়িত্ব বেড়ে যেতে পারে ভারতের শশাঙ্ক মনোহরের। আইসিসি চেয়ারম্যান হিসেবে মনোহরের বর্তমান মেয়াদ শেষ হওয়ার কথা ছিল আগামী জুন মাসে। তবে বর্তমান পরিস্থিতিতে তিনি হয়তো আরও কিছুদিন এই পদে থেকে যাবেন। কোভিড-১৯ মহামারীর কারণে আইসিসির বোর্ড মিটিং স্থগিত রাখা হয়েছে। মনোহরের পর এই পদে বসার সব থেকে বেশি সম্ভাবনা রয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) চেয়ারম্যান কোলিন গ্রেভসের। মনোহরের স্থানে গেভসের বসার কথা ছিল। তবে জানা যাচ্ছে, মনোহর এই পরিস্থিতিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আইসিসির এক বোর্ড সদস্য বলেছেন, ‘এটা নিশ্চিত মনোহরকে যেতে হবে। কিন্তু হয়তো আরো দুই মাস থেকে যাবে। কারণ আগামী জুনে বোর্ডের বার্ষিক সভা হওয়া নিয়ে সংশয় রয়েছে এই মুহূর্তে যখন বিশ্ব জুড়ে এমন পরিস্থিতি।’

তিনি আরও বলেন, ‘হয়তো আগস্টে আইসিসি নতুন চেয়ারম্যান পেয়ে যাবে।’

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক সিনিয়র কর্মকর্তা বলেছেন, ‘যতক্ষণ না মনোহর আনুষ্ঠানিকভাবে সরে যাবেন ততক্ষণ আমি কিছু বিশ্বাস করি না। দেখলে বিশ্বাস করব। তার এখনও চুক্তি রয়েছে। যদি শেষ মুহূর্তে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেয় তবে গল্পটা ভিন্ন হবে।’

শশাঙ্ক মনোহরের পরবর্তী চেয়ারম্যান হিসেবে প্রথমে হংকংয়ের ইমরান খোয়াজার নাম আলোচনায় ছিল। তবে এটা ঠিক তাঁর পক্ষে পূর্ণ সদস্যদের সমর্থন পাওয়া সম্ভব নয়।

ইসিবি চেয়ারম্যান গ্রেভসের নভেম্বর ২০২০-তে তাঁর দেশের বোর্ডের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর কথা। আর সে কারণেই তাঁকে আইসিসির চেয়ারম্যান পদের মূল দাবিদার ধরা হচ্ছে। তার সবচেয়ে ভরসা হচ্ছে তিনি সব টেস্ট খেলিয়ে দেশের সমর্থন পাবেন।

Leave A Reply

Your email address will not be published.