দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

সাংবাদিকদের সত্য তথ্য তুলে ধরতে হবে: এনামুল হক শামীম

0

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন সাংবাদিক বান্ধব সরকার। তিনি সবসময় সাংবাদিকদের পক্ষে থাকেন। কারণ, রাজনীতিবিদ ও সাংবাদিকদের সম্পর্ক হচ্ছে অত্যন্ত মধুর। সাংবাদিকদের ন্যায়ের পক্ষে থাকতে হবে।

সত্যের সঙ্গে মিথ্যার লড়াইয়ে সত্যের সঙ্গে থাকতে হবে। কারণ আজ ডিজিটাল বাংলাদেশের সুবিধা নিয়ে একটি চক্র দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। যে যার মতো মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। সাংবাদিকদের দায়িত্ব জাতির সামনে সত্য তথ্য তুলে ধরতে হবে। আজ দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটিতে ফিজিওথেরাপি ক্যাম্পিং কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সিআরপি’র নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, সাধারন সম্পাদক মশিউর রহমান খান। অনুষ্ঠান পরিচালনা করেন ডিআরইউ’র কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ। এসময় ফিজিওথেরাপিট জাহিদ উদ্দিন আকন্দসহ ডিআরইউ’র বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এনামুল হক শামীম বলেন, জননেত্রী শেখ হাসিনার কল্যাণে মানুষের হাতে হাতে মোবাইল ফোন। একটি ঘটনা ঘটলেই সামাজিক যোগাযোগ তাৎক্ষনিকভাবে চলে আসে।

কখনো মিথ্যা, কখনো সত্য ঘটনা। সত্যের চেয়ে অপপ্রচারই বেশি হয়। ফলে সবার মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়। সঠিক তথ্যের জন্য সাংবাদিকদের দিকে জাতি তাকিয়ে থাকে। তিনি বলেন, অতীতে যারা পদ্মাসেতু নিয়ে নানা ধরণের গুজব রটিয়েছে, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশ ও মানুষের কল্যাণের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে, সেই একই মহল সাম্প্রতিক সময়ের ঘটনাগুলো ঘটিয়েছে। যারা এই ঘটনা ঘটিয়েছে এবং একে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানাভাবে গুজব রটনা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকার বদ্ধপরিকর। তিনি বলেন, সাংবাদিকরা জাতির কল্যাণের জন্য কাজ করবেন। উন্নয়নের পক্ষে থাকবেন। স্বাধীনতার পক্ষে থাকবেন।

ডিআরইউ’র স্বাস্থ্যসেবা ক্যাম্পের প্রশংসা করে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, সাংবাদিকরা ঝুকি নিয়ে কাজ করেন। রাত-দিন সমানভাবে পরিশ্রম করেন। সবার আগে সুস্থ্য থাকা প্রয়োজন। অসুস্থ হলে চিকিৎসাও প্রয়োজন। করোনাকালেও রিপোর্টার্স ইউনিটি তাদের সদস্যদের পাশে যেভাবে দাঁড়িয়েছে তা অকল্পনীয়। আজকের ফিজিওথেরাপি সেবাও একটি নতুন উদ্যোগ।

Leave A Reply

Your email address will not be published.