দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের হারে লাভ হল বাংলাদেশের

0

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ হয়েছে গতকালকেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের সুপার টুয়েলভের লড়াইয়ে একটিও জয়ের দেখা পায়নি টাইগাররা। যার ফলে ছিটকে গেছে সুপার টুয়েলভ থেকে। বাংলাদেশের গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে বাদ পড়েছিল শ্রীলঙ্কা। সবশেষ বৃহস্পতিবার রাতে ওই গ্রুপ থেকে আরও একটি দলের বিদায় নিশ্চিত হয়। লঙ্কানদের বিপক্ষে হেরে বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার পথ বন্ধ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজেরও।

লঙ্কানদের বিপক্ষে ২০ রানের হারে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শ্রীলঙ্কার দেওয়া ১৯০ রান তাড়া করতে নেমে ১৬৯ রানের বেশি করতে পারেনি টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা। ওয়েস্ট ইন্ডিজের এই হারে লাভ হয়েছে বাংলাদেশের। ২০২২ বিশ্বকাপে সরাসরি খেলতে হলে ১৫ নভেম্বরের মধ্যে র্যাংকিংয়ে আটে থাকতে হবে বাংলাদেশকে। ওয়েস্ট ইন্ডিজের হারে বর্তমান রেটিং পয়েন্টে প্রভাব পড়বে এবং অস্ট্রেলিয়ার কাছে শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ আবার হারলে তাদের টপকে র্যাংকিংয়ে আটে উঠে যাবে বাংলাদেশ।

তখন অস্ট্রেলিয়া বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলতে পারবে বাংলাদেশ। নয়তো আবার বিশ্বকাপের প্রথম পর্বে নামতে হবে লাল-সবুজ প্রতিনিধিদের। তবে আজ বাংলাদেশ অস্ট্রেলিয়াকে হারালে এবং ওয়েস্ট ইন্ডিজের এই হারে বাংলাদেশ আজই র‌্যাংকিংয়ে আটে উঠে যেত। কিন্তু মাহমুদউল্লাহ বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছেন কোনো জয় ছাড়াই।

Leave A Reply

Your email address will not be published.