দৈনিক নবতান
জনতার সংসদ

নানা আয়োজনে ঠাকুরগাঁওয়ে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

0

 

রেজাউল ইসলাম মাসুদ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও জেলায় বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়। ২ এপ্রিল রবিবার বেলুন উড়িয়ে দিবসের অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।

এবারের প্রতিপাদ্য বিষয় “রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গঠন”। ঠাকুরগাঁও জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয়, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এবং স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থাসমূহের যৌথ আয়োজনে সভায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি বাংলাদেশ আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) লিজা বেগম, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, জেলা সমাজসেবা উপ-পরিচালক মো: আল মামুন, অতিরিক্ত পরিচালক সাইয়েদা সুলতানা, ডা: এবিএম সায়েদুজ্জামান, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা ফিজিওথ্যারাপি কনসালটেন্ট ডা. আল মনসুর, ঠাকুরগাঁও জেলা আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও সদর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার, প্রতিবন্ধী সংস্থার পক্ষ থেকে মনোয়ারা বেগম, নুর ইসলাম শাহ প্রমুখ।

 

এর আগে প্রতিবন্ধীদের মাঝে ১৩০ টি হুইল চেয়ার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি। পর্যায়ক্রমে ঠাকুরগাঁও সদর উপজেলায় ৪০ ও অন্যান্য উপজেলায় ৯০টি হুইল চেয়ার বিতরণ করা হবে। এছাড়াও ৭টি টাই সাইকেল বিতরণ করা হয়। অনুষ্ঠানে জেলার বিভিন্ন প্রতিবন্ধী ও অটিস্টিক বিষয়ক প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা দাবি দাওয়া তুলে ধরা হয়।

 

Leave A Reply

Your email address will not be published.