দৈনিক নবতান
জনতার সংসদ

যমুনা সারকারখানায় আদালতের মামলায় দরপত্র অবমুক্তকরন স্থগিতাদেশ বহাল করেছে কর্তৃপক্ষ

0

স্টাফ রিপোটার :
জামালপুরের সরিষাবাড়ীর তারাকান্দিতে অবস্থিত যমুনা সারকারখানায় আদালতের মামলায় দরপত্র অবমুক্তকরন স্থগিতাদেশ বহাল করেছে জেএফসিএল কর্তৃপক্ষ।বুধবার (৩রা মে) আদালতের মামলায় দরপত্র অবমুক্তকরন স্থগিতাদেশ পত্র পেয়ে জেএফসিএল এর মহাব্যবস্থাপক (অপারেশন) ব্যবস্থ্াপনা পরিচালকের পক্ষে সাইদুর রহমান স্বাক্ষরিত দরপত্র স্থগিত সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রাকাশ করেছেন। ফলে দরপত্র জমা দিতে না পারায় দরপত্র ক্রেতারা ক্ষোভ প্রকাশ করেছেন।
জেএফসিএল সুত্রে জানা গেছে,বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ করপোরেশন(বিসিআইসি’র) অধীন জামালপুরের সরিষাবাড়ীর তারাকান্দিতে অবস্থিত যমুনা সারকারখানার উৎপাদিত সার ২০২৩-২০২৪ ইং অর্থ বছরের জন্য জুটব্যাগ/ডবিøউপিপি ব্যাগে পলিব্যাগ ইনছারশন, ইউরিয়া সার বস্তাবন্তিকরণ,বস্তাবন্দি সার স্তপিকরণ এবং সরাসরি ট্রাক / ওয়াগনলোডিং কাজের মহাব্যাবস্থাপক অপারেশন ও ইউরিয়া এ্যান্ড ব্যাগিং ব্যাবস্থাপনা পরিচালকের পক্ষে মোস্তাফিজুর রহমান পাটওয়ারী গত ১০ এপ্রিল স্বাক্ষরিত দরপত্র আহবান করে। ওই দরপত্র ক্রয়ের শেষ তারিখ০২-০৫-২০২৩ইং এবং দরপত্র গ্রহনের তারিখ-০৩-০৫-২৩ বুধবার ১২.০০ ঘটিকা পর্যন্ত ধার্য ছিল। জেএফসিএলএর আহবানকৃত দরপত্রের বিরুদ্ধে মেসার্স সামন্তী এন্টারপ্রাইজ এর প্রেপাইটার সরিষাবাড়ী উপজেলার পলিশা গ্রামের নাজিম উদ্দিন বাদী হয়ে আদালতে দায়ের করেন। দায়ের করা মামলায় আদালত দরপত্র অবমুক্তকরন স্থগিতাদেশ বাস্তবায়নের জন্য যমুনা সারকারখানার ব্যবস্থাপনা পরিচালক ও মহাব্যাবস্থাপক অপারেশন ও ইউরিয়া এ্যান্ড ব্যাগিং ব্যাবস্থাপনা পরিচালকের পক্ষে মোস্তাফিজুর রহমান পাটওয়ারী’র নিকট পৃথক স্থগিতাদেশ জারী করে জামালপুর যুগ্ম জেলা জজ ১ম আদালত যার নং-৭৩/ ২০২৩।
মামলার আরজীতে জেএফসিএল কর্তৃপক্ষ বিগত ১০/০৪/২০২৩ইং তারিখে ২০২৩-২০২৪ অর্থ বছরে যমুনা সারকারখানার উৎপাদিত সার জুটব্যাগ/ডবিøউপিপি ব্যাগে পলিব্যাগ ইনছারশন, ইউরিয়া সার বস্তাবন্তিকরণ,বস্তাবন্দি সার স্তপিকরণ এবং সরাসরি ট্রাক / ওয়াগনলোডিং কাজের মহাব্যাবস্থাপক অপারেশন ও ইউরিয়া এ্যান্ড ব্যাগিং ব্যাবস্থাপনা পরিচালকের পক্ষে মোস্তাফিজুর রহমান পাটওয়ারী গত ১০ এপ্রিল স্বাক্ষরিত দরপত্র আহবান করেছেন তা বিধি বর্হিভুত দাবী করে ভুক্তভোগী নাজিম উদ্দিন এ মামলাটি করেছেন।
এ ব্যাপারে যমুনা সারকারখানার ব্যবস্থাপনা পরিচালক শহীদুল্লাহ খান জানান, আদালতের অবমুক্তকরন স্থগিতাদেশ পেয়ে দরপত্র স্থগিত সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রাকাশ করা হয়েছে। অবমুক্তিকরণের তারিখ পরবতীতে জানানো বলেও জানা তিনি।

 

Leave A Reply

Your email address will not be published.