দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

৭৮ বছর বয়সে বিয়ে করলেন বীর মুক্তিযোদ্ধা

0

৭৮ বছর বয়সে বিয়ে করেছেন বীর মুক্তিযোদ্ধা নুরুল হক ফকির। এত দিন ছিলেন অবিবাহিত। কখনও বিয়ে করবেন না বলেও সিদ্ধান্ত ছিল তার। অবশেষে জীবনসঙ্গী হিসেবে ৪০ বছরের মিনা আক্তারকে বেছে নিলেন নুরুল হক ফকির।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দেড় লাখ টাকা দেনমোহরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে বিয়ে হয় তাদের। বিয়ের আনুষ্ঠানিকতা শেষে সরকারের দেওয়া বীর নিবাসে কনেকে নিয়ে গেছেন নুরুল হক।

কনে মিনা আক্তার জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার ভাসা গ্রামের বাসিন্দা। নেত্রকোণার কেন্দুয়া উপজেলার গোলাপ মিয়ার সঙ্গে তার বিয়ে হয়েছিল। তার প্রথম স্বামী দুই ছেলে ও দুই মেয়ে রেখে চার বছর আগে মারা যান। এরপর থেকে সেখানেই বসবাস করতেন তিনি।

স্থানীয় সূত্র জানায়, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক ময়মনসিংহের আচারগাঁও ইউনিয়নের বাসিন্দা। সাত ভাইয়ের মধ্যে তিনি ৪ নম্বর। দীর্ঘদিন ধরে তার ভাইয়েরা তাকে বিয়ে করার জন্য বলে আসছিলেন। তবে, তিনি বিয়ে করবেন না বলে অনড় ছিলেন। ৭৮ বয়সে এসে তিনি বিয়েতে সম্মতি দেন। মীনা আক্তারের সন্তানদের সম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা নুরুল হক ফকির তাকে স্ত্রী হিসেবে গ্রহণ করেন।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা নুরুল হক বলেন, অনেক দিন ধরে পরিবারের লোকজন ও সহযোদ্ধারা বিয়ের জন্য বলে আসছিলেন। তাই, শেষ বয়সে জীবনসঙ্গী হিসেবে একজনকে বেছে নিলাম।

বিয়ের সময় উপস্থিত ছিলেন নান্দাইল উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মাজহারুল হক ফকির, মুক্তিযোদ্ধা শামছুজ্জামান, মুক্তিযোদ্ধা আবদুল মান্নান মাস্টার, মুক্তিযোদ্ধা আবুল কালাম, মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, মুক্তিযোদ্ধা আলী হোসেনসহ দুই পরিবারের লোকজন।

Leave A Reply

Your email address will not be published.