দৈনিক নবতান
জনতার সংসদ

BREAKING NEWS

পোস্টার খেকো গরু

0

 

শরীফ রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ
গরুটি শহরে ঘুরে বেড়ায়। রাতদিন ২৪ ঘন্টা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তাকে ঘুরতে দেখা যায়। কখনো৩ থানার সামনে শহীদ হাসান চত্বরে, কখনোবা হাসপাতাল কিংবা কোর্টমোড় এলাকায়। রাতে গুরুটি প্রধান সড়কের ওপর ঘুমিয়ে থাকে। রাতে চলাচলকারি বাস কিংবা ট্রাক গরুটিকে পাশ কাটিয়ে চলে যায়। এসবের বাইরেও গুরুত্বপূর্ণ বিষয়টি হলো, গরুটি পোস্টার খেতে ভালবাসে।
রাস্তায় পড়ে থাকা পোস্টার কিংবা যেকোনো কাগজ খেয়ে থাকে গরুটি। শহরে বেশি ঘোরাঘুরির কারণে ঘাস, বিচালীর চেয়ে কাগজজাতীয় দ্রব্যের প্রতি সে আকৃস্ট হয়ে পড়েছে বলে অনেকে মনে করেন।

যারা বেশি রাত পর্যন্ত শহরের ঘোরেন তারা গরুটি গভীর রাতেও শহরের রাস্তায় দেখেছেন বলে জানান। চুয়াডাঙ্গা শহর বাঁশী বলেন, গরুটি গভীর রাত পর্যন্ত শহরে ঘুরতে দেখেন। তিনারা বলেন গরুটিকে একাধিন দিন পোস্টার কিংবা কাগজ খেতে দেখেছেন।
গরুটির মালিক কে? এমন প্রশ্নের কোনো উত্তর মেলেনি। কেউই তার মালিকের সন্ধান দিতে পারেননি। অনেকের ধারণা যিনি এ গর“র মালিক তিনি গরুটির খাবারের খরচের হাত থেকে বেচে গেছেন। সম্ভবত তিনি শহরেরই বাসিন্দা এবং গরুটি যেসব স্থানে ঘোরাফেরা করে তিনি তার খোঁজ রাখেন।

এ ব্যাপারে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, রাতে শহরের রাস্তায় বেশ কয়েকটি গরু দেখা যায়। অনেক গরু থানা চত্বরেও ঢুকে পড়ে। নোংরা করে চলে যায়। কয়েকটি গরু কাগজ খায়। রাস্তার পাশের দোকানেও মুখ দিয়ে খাবার খেয়ে নেয় বলেও অভিযোগ আছে। সারারাত রাস্তায় থাকা এসব গরুর মালিকদের কোনো খোঁজ পাওয়া যায়নি।

 

Leave A Reply

Your email address will not be published.