দৈনিক নবতান
জনতার সংসদ

বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত বম জনগোষ্ঠীর পাশে সেনাবাহিনী

0

মোহাম্মদ সাইফুল ইসলাম , বান্দরবান জেলা প্রতিনিধি ;
বান্দরবানে বহাবহ বন্যায় সার্বক্ষণিক বন্যাদুর্গত সাধারণ মানুষকে খাদ্য,চিকিৎসা সহায়তা ও ত্রান, উদ্ধার কার্যক্রম পরিচালনা করে ইতিমধ্যেই সকলের মন জয় করেছে সেনাবাহিনী।
সেনাবাহিনীর ত্রান কার্যক্রম পরিচালনার অংশ হিসেবে, ৬৯ ব্রিগেড ও রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, এসজিপি,এনডিসি,এএফ ডব্লিউসি,পিএসসি,পিএইচডি এর সার্বিক নির্দেশনায়, বান্দরবান সেনা জোনের জোনাল স্টাফ অফিসার, ক্যাপ্টেন মিসবাহুল ইসলাম ফুয়াদ, এর নেতৃত্বে
গত১৬ই আগস্ট বুধবার জেলা সদরের কালাঘাটা এলাকায় বম জনসাধারণের মাঝে ত্রান সহায়তা কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
এসময় তিনি বলেন বন্যার্তদের সেবায় বিভিন্ন এলাকায় যারা সুবিধাবঞ্চিত পাহাড়ি জনসাধারণ আছেন তাদের কাছে আমরা ত্রান সহায়তা পৌছে দিচ্ছি এবং এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য দীর্ঘদিন থেকে বম সম্প্রদায় হতে সৃষ্ট সন্ত্রাসী সংগঠন কুকি চিন আর্মির সাথে বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান চলমান রয়েছে।

অভিযানে কুকি চিন সন্ত্রাসীদের পাশাপাশি চারজন সেনা সদস্যও নিহত হয়েছে।

এত প্রতিকূলতার মধ্যেও সেনাবাহিনী বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত বম সম্প্রদায়ের পাশে এসে দাঁড়িয়েছে।

কুকী চিন সন্ত্রাসী সংগঠন শুধু নিজেদের অযৌক্তিক অধিকার আদায়ের নামে,বম জনগোষ্ঠীকে মিথ্যা আশ্বাসই দিয়ে গেছেন । এই দুর্দিনে কোথায় তারা?এখনো পর্যন্ত তারা তাদের জনগোষ্ঠীর কোন খোঁজ খবর নেয় নি,শুধু বাংলাদেশ সেনাবাহিনীর মানবিক কর্মকান্ড গুলোকে প্রশ্নবিদ্ধ করার জন্য প্রপাগাণ্ডা ছড়ানো ছাড়া।

Leave A Reply

Your email address will not be published.